স্পোর্টস ডেস্ক

০২ নভেম্বর, ২০২৩ ০২:৩৯

হঠাৎ দেশে কেন লিটন দাস?

বিশ্বকাপে চলাকালীন সাকিব আল হাসান ঢাকায় এসে আলোচনায় জন্ম দিয়েছিলেন। এবার দেশে এসেছেন লিটন দাস। বুধবার বিকালে দেশে ফেরেন এই ডানহাতি ওপেনার।

বিসিবির একটি সূত্র জানিয়েছে, লিটন দাসের স্ত্রী সন্তানসম্ভবা। স্ত্রীর পাশে থাকতেই দেশে ফিরেছেন তিনি। পরিবারিক কারণ হওয়ায় বিসিবি তাকে দু’দিনের ছুটি দিয়েছে।

বাংলাদেশ বিশ্বকাপে নিজেদের অষ্টম ম্যাচ খেলবে শ্রীলঙ্কার বিপক্ষে। দিল্লিতে আগামী ৬ নভেম্বর ম্যাচটি অনুষ্ঠিত হবে। ওই ম্যাচ খেলতে দিল্লি পৌছানো দল লা মেরিডিয়ান হোটেলে উঠেছে। সব ঠিক থাকলে ওই ম্যাচের আগে শুক্রবার দলের সঙ্গে অনুশীলনে যোগ দেবেন লিটন।

বিশ্বকাপে বাংলাদেশ দল প্রত্যাশা অনুযায়ী খেলতে পারছে না। আফগানিস্তানের বিপক্ষে জয় দিয়ে আসর শুরু করলেও পরের ছয় ম্যাচে হেরেছে লাল-সবুজের প্রতিনিধিরা। টানা হারে বিশ্বকাপের শেষ চারে যাওয়ার আশা শেষ হয়েছে। অনিশ্চিত হয়ে পড়েছে, ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলাও।

ব্যাট হাতে বাংলাদেশ দলের বড় ভরসার জায়গা ছিলেন লিটন দাস। কিন্তু প্রত্যাশা মিটিয়ে পারফর্ম করতে পারেননি তিনি। তার ওপর নিরাপত্তাকর্মী ডেকে হোটেল থেকে সাংবাদিক বের করে দিয়ে সমালোচিত হয়েছিলেন। যদিও পরে এজন্যে তিনি ক্ষমাও চেয়েছেন। 

আসরের ৭ ম্যাচে দুই ফিফটিতে তার ব্যাট থেকে এসেছে মাত্র ২২৫ রান। বিশ্বকাপের আগেও ছন্দে ছিলেন না তিনি। ১০ ইনিংসে ফিফটি পেয়েছিলেন মাত্র একটি।

এর আগে, ব্যক্তিগত প্রয়োজন দেখিয়ে ছুটি নিয়ে দেশে ফিরেছিলেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। দু’দিন তিনি কাজ করেছেন তার শৈশবের কোচ নাজমুল আবেদীন ফাহিমের সঙ্গে। রান খরায় ভুগছিলেন বলে গুরুর কাছ থেকে টোটকা নিতে এসেছিলেন দেশে। যদিও ফিরে গিয়ে কলকাতার ইডেন গার্ডেনসে নেদারল্যান্ডসের সঙ্গে ৫ রানের বেশি করতে পারেননি।

আপনার মন্তব্য

আলোচিত