স্পোর্টস ডেস্ক

০৭ ডিসেম্বর, ২০২৩ ১১:৫৫

মিরপুর টেস্টে ঘূর্ণিঝড় ‘মিগজাউম’-এর প্রভাব

ঘূর্ণিঝড় ‘মিগজাউম’ শক্তি হারিয়ে নিম্নচাপে রূপ নিয়েছে। এর প্রভাব গতকাল ঢাকা টেস্টের প্রথম দিনেও পড়েছে। মেঘলা আকাশ, মাঝে মাঝে গুঁড়িগুঁড়ি বৃষ্টিও পড়ছিল। যদিও বিরূপ আবহাওয়া খেলায় বাধা হতে পারেনি, যথাসময়ে ফ্লাডলাইটের আলোয় শুরু হয়েছিল বাংলাদেশ-নিউজিল্যান্ডের টেস্ট। তবে আজ দ্বিতীয় দিনে মাঠেই নামতে পারেননি ক্রিকেটাররা।

নিম্নচাপের প্রভাবে গতকাল রাত থেকেই দেশের বিভিন্ন স্থানে শুরু হয়েছে বৃষ্টি। মিরপুরে এখনো ঝিরিঝিরি বৃষ্টি হচ্ছে। ফলে ভেজা আউটফিল্ড, উইকেট কাভারে ঢাকা। গতকাল খেলা হয়েছিল ৭৯ ওভার।

সেটি পুষিয়ে নিতে আজ খেলা শুরু হওয়ার কথা ছিল আরও ১৫ মিনিট আগে। সাড়ে ৯টা থেকে প্রতিদিন খেলা শুরু হওয়ার কথা থাকলেও আজ ৯টা ১৫ মিনিটে শুরু করার সিদ্ধান্ত নিয়েছিলেন ম্যাচ অফিশিয়ালরা।

আবহাওয়া পূর্বাভাসের তথ্য অনুযায়ী, আজ সারা দিন বৃষ্টি ও বিরূপ আবহাওয়া থাকার সম্ভাবনাই বেশি। মাঠে বল গড়ানোর সম্ভাবনা নেই বললেই চলে।

মিরপুরের স্পিনিং উইকেটে বাংলাদেশ প্রথম ইনিংসে অলআউট হয়েছে ১৭২ রানে। এর পরও বেশ ভালো অবস্থানে বাংলাদেশ। স্পিন থেকে রেহাই পাচ্ছে না নিউজিল্যান্ডও। গতকাল তৃতীয় সেশনে ব্যাটিংয়ে নামলে তাদের ৪৬ রানে ৫ উইকেট ড্রেসিংরুমে ফেরান মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলাম। ৫৫ রানে দিন শেষ করেছে সফরকারীরা।

আপনার মন্তব্য

আলোচিত