স্পোর্টস ডেস্ক

০৭ ডিসেম্বর, ২০২৩ ১৩:৩৮

বৃষ্টির কারণে দ্বিতীয় দিনের খেলা এখনও শুরু হয়নি

ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাবে চলতে থাকা গুঁড়ি গুঁড়ি বৃষ্টির আর থামাথামির নাম নেই, প্রথম সেশনে কাভার সরানোর কোন পরিস্থিতিই তৈরি হলো না। প্রথম সেশন ভেসে যাওয়ার পর খেলা শুরু নিয়ে অপেক্ষা দীর্ঘতর হচ্ছে।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) ভোর রাত থেকেই ঢাকা চলছে বৃষ্টি। মাত্রা প্রবল না হলেও তাতে খেলা শুরু হওয়ার অবস্থা নেই। আগের দিন আলোক স্বল্পতায় ১৫ মিনিট আগে খেলা থেমে গিয়েছিল। এদিন তাই খেলা শুরু হওয়ার কথা ছিল ৯টা ১৫ মিনিটে। কিন্তু মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে খেলা শুরুর কোন আভাসই মিলছে না।

মিগজাউমের প্রভাবে এরকম বৃষ্টি সারাদিনই চলবে বলে জানিয়েছেন বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মনোয়ার হোসেন, 'আজ সারাদিন ঢাকাসহ সারাদেশে বৃষ্টির সম্ভাবনা আছে।'  এমনকি আগামীকালও বৃষ্টির সম্ভাবনা আছে বলে জানান তিনি। শনিবার থেকে আকাশ পরিষ্কার হতে পারে।

মিরপুর টেস্টের প্রথম দিনেও ছিল বৃষ্টির প্রভাব। সকাল থেকে আকাশ ছিলো মেঘে ঢাকা। এমন পরিস্থিতিতে টস জিতে ব্যাটিং বেছে অস্বস্তিতে পড়ে বাংলাদেশ। কিউই স্পিনারদের দাপটে নাজমুল হোসেন শান্তরা গুটিয়ে যান ১৭২ রানে।

তবে স্বস্তিতে নেই সফরকারীরাও। শেষ বিকেলে বল হাতে নিয়ে নিউজিল্যান্ডের টপ অর্ডার এলোমেলো করে দেন তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজরা। ৫৫ রান তুলে তাই ৫ উইকেট হারিয়ে প্রবল চাপ নিয়ে দিন শেষ করে ব্ল্যাকক্যাপসরা।

ঢাকায় দ্বিতীয় টেস্ট দ্রুত শেষ হয়ে যাওয়ার আভাস মিলেছিল প্রথম দিনে। বৃষ্টি এসে ম্যাচে আয়ু লম্বা করছে। সিলেটে প্রথম টেস্টে ১৫০ রানে জিতে সিরিজে এগিয়ে আছে বাংলাদেশ।

আপনার মন্তব্য

আলোচিত