নিজস্ব প্রতিবেদক

২৬ জানুয়ারি, ২০২৪ ১০:২৫

সিলেটে ফিরেছে বিপিএল

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পর্দা উঠেছে গত ১৯ জানুয়ারি। এরইমধ্যে হয়ে গেছে ৮ ম্যাচ। সবগুলো হয়েছে রাজধানীর মিরপুরে।

মিরপুর ছেড়ে বিপিএল এসেছে এখন সিলেটে। আজ থেকে শুরু হচ্ছে সিলেট পর্বের খেলা।

বিএপিএলের সিলেট-পর্বে মোট ম্যাচ অনুষ্ঠিত হবে ১২টি। যার মধ্যে সিলেট স্ট্রাইকার্সের ম্যাচই আছে পাঁচটি। ৩ ফেব্রুয়ারি পর্যন্ত ম্যাচগুলো হবে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে। প্রতিদিনই হবে দুটি করে ম্যাচ।

এ পর্বে প্রথম দিনের খেলায় আজ দুপুরে রংপুর রাইডার্সের মুখোমুখি হবে খুলনা টাইগার্স। আর সন্ধ্যায় স্বাগতিক সিলেট স্ট্রাইকার্স খেলবে কুমিল্লা ভিক্টোরিয়ানসের বিপক্ষে।

সিলেটে বিপিএলের ফেরা উপলক্ষে শহর সেজেছে বর্ণিল সাজে। চা–বাগানে ঘেরা স্টেডিয়ামের রাস্তার পাশে রঙিন ব্যানার। মাঠের ভেতরে ফ্ল্যাডলাইটের টাওয়ারেও তা–ই। স্টেডিয়ামের ভেতরে উড়ছে স্কাই বেলুন, সেখানেও দর্শকদের মাঠে এসে টি-টোয়েন্টির বিনোদন নেওয়ার আহ্বান।

কেবল স্টেডিয়ামই নয়, শহরের মোড়ে-মোড়ে সাঁটানো ব্যানারও জানাচ্ছে সিলেটে ফিরেছে বিপিএল। বিভিন্ন দলের জার্সি বিক্রি হচ্ছে। ক্রেতাদের স্বাভাবিক আগ্রহ সিলেট স্ট্রাইকার্স দলের গোলাপি রঙের দিকেই বেশি।

আজ কুমিল্লা ভিক্টোরিয়ানসের বিপক্ষে সিলেটের ম্যাচে যে গ্যালারি সিলেটের জার্সির রঙে গোলাপি হয়ে উঠবে, এতে সন্দেহ নেই। গতবার নিজেদের প্রথম মৌসুমেই সিলেট হয়ে ওঠে সাধারণ দর্শকদের প্রিয় দল। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে স্থানীয় দর্শকদের যে উপচে পড়া ভিড় দেখা গেছে, সেটা অন্য কোনো স্টেডিয়ামে বিপিএলের অন্য কোনো ফ্র্যাঞ্চাইজির জন্য দেখা যায়নি।

দর্শকদের আগ্রহকে পুঁজি করে এবারও টিকিট চলে গেছে কালোবাজারে। কালোবাজারিরা ক্রিকেটপ্রেমীদের আগ্রহকে কেন্দ্র করে হাতিয়ে নিয়েছে টিকেট। বুধবার থেকে সিলেটের রিকাবীবাজার এলাকার জেলা স্টেডিয়ামে সকাল থেকে টিকিট বিক্রির বুথে ভিড় করেন ২৬ তারিখের ম্যাচের টিকিট কিনতে আসা দর্শকরা। সকাল ১০ টা থেকে টিকিট বিক্রি শুরুর আধাঘন্টার মধ্যে ২০০ টাকা দামের টিকিট শেষ হয়েছে মর্মে কাউন্টার থেকে জানানো হলে ক্ষোভ ঝাড়তে থাকেন লাইনে দাঁড়ানো থাকা ক্রিকেটপ্রেমিরা। ওইদিন টিকিট কিনতে আসা সাধারণ দর্শকরা জানান, ভিক্ষুক ও পঞ্চাশোর্ধ নারীদের বিকল্প লাইনে দাঁড় করিয়ে টিকিট হাতিয়ে নিচ্ছেন কালোবাজারিরা। এসময় মহিলাদের লাইনে দাঁড়ানো কয়েকজনের সাথে কথা বললে তারা কীসের ম্যাচ বা কোথায় খেলা অনুষ্ঠিত হবে জানতে চাইলে কোনো সদুত্তর দিতে পারেননি।

বিপিএলের সিলেট পর্বে চার ক্যাটাগরিতে বিক্রি করা হচ্ছে টিকিট। ২০০, ৪০০, ৮০০ ও ২৫০০ টাকা মূল্যে ছাড়া হয়েছে টিকিট। এই চার ক্যাটাগরির মধ্যে সর্বাধিক চাহিদা ২০০ ও ৪০০ টাকা দামের টিকিটের। 

বিপিএলের সিলেট-পর্বে রয়েছে ১২টি ম্যাচ। আজ দিনের প্রথম ম্যাচ হবে রংপুর রাইডার্স ও খুলনা টাইগার্সের মধ্যে। দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে কুমিল্লা ভিক্টোরিয়ানস এবং সিলেট সিলেট স্ট্রাইকার্স।

২৭ জনুয়ারি প্রথম ম্যাচ হবে ফরচুন বরিশাল এবং চট্টগ্রাম চ্যালেঞ্জার্স এবং দ্বিতীয় ম্যাচ হবে রংপুর রাইডার্স এবং দুর্দান্ত ঢাকার মধ্যে।

একদিন বিরতি নিয়ে সিলেট স্ট্রাইকার্স ২৯ জানুয়ারি দুপুরে মাঠে নামবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে। দিনের অপর ম্যাচে মুখোমুখি হবে খুলনা টাইগার্স ও দুর্দান্ত ঢাকা।

৩০ জানুয়ারি দিনের প্রথম ম্যাচে কুমিল্লা ভিক্টোরয়ানস ও রংপুর রাইডার্স খেলবে, অপর ম্যাচে খেলবে সিলেট স্ট্রাইকার্স ও ফরচুন বরিশাল।

এরপর ফের বিরতি। ২ ফেব্রুয়ারি দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হবে সিলেট স্ট্রাইকার্স ও দুর্দান্ত ঢাকা; এবং অপর ম্যাচে খেলবে কুমিল্লা ভিক্তোরিয়ানস এবং চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

৩ ফেব্রুয়ারি দিনের প্রথম ম্যাচে খেলবে ফরচুন বরিশাল ও খুলনা টাইগার্স এবং দ্বিতীয় ম্যাচে খেলবে সিলেট স্ট্রাইকার্স ও রংপুর রাইডার্স।

আপনার মন্তব্য

আলোচিত