স্পোর্টস ডেস্ক

১১ ফেব্রুয়ারি , ২০২৪ ১১:৩০

ভিনির হ্যাটট্রিক অ্যাসিস্টে জিরোনাকে বিধ্বস্ত করল রিয়াল মাদ্রিদ

লা লিগার এবার চমকে দেওয়া দল জিরোনা পাত্তাই পেল না রিয়াল মাদ্রিদের সামনে। স্পেনের সবচেয়ে ক্লাবটি ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে কাতালোনিয়ার ক্লাবটিকে।

গত তিন মাসের বেশি সময় ধরে লা লিগার শীর্ষস্থানটা নিয়ে রিয়াল মাদ্রিদের সঙ্গে ইঁদুর দৌড় চলছিল জিরোনার। কিন্তু শনিবার সান্তিয়াগো বার্নাব্যুতে ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়াস জুনিয়র ও রদ্রিগো এবং ইংলিশ মিডফিল্ডার জুড বেলিংহামের নৈপুণ্যে জিরোনাকে ৪-০ গোলে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থান সুসংহত করেছে রিয়াল মাদ্রিদ। এই জয়ে জিরোনার চেয়ে পাঁচ পয়েন্ট এগিয়ে গেল রিয়াল।

বলা হচ্ছিল, এই লড়াই লা লিগার শিরোপা নির্ধারণী ফাইনাল। লিগের অনেকটা পথ বাকি থাকলেও শিরোপার লড়াইয়ে রিয়াল মাদ্রিদকে চ্যালেঞ্জ জানাচ্ছিল শুধু জিরোনাই। লা লিগার এই পুঁচকে দল চলতি মৌসুমে চমক হয়ে হাজির হয়েছে। কিন্তু রিয়াল মাদ্রিদও বুঝিয়ে দিল- কেন তারা স্পেনের সেরা ক্লাব। জিরোনাকে রাতে মুখোমুখি লড়াইয়ে বিধ্বস্ত করে দিয়েছে রিয়াল মাদ্রিদ।

চলতি মৌসুমে লিগে মাত্র দুটি ম্যাচ হেরেছে জিরোনা। গত সেপ্টেম্বরে রিয়াল মাদ্রিদের কাছে ৩-০ গোলের হারের পর থেকেই অপরাজিত ছিল জিরোনা। ফের রিয়ালের কাছে হেরেই তাদের অপরাজিত যাত্রার শেষ হলো। মাঝে টানা ১৫ ম্যাচে অপরাজিত ছিল তারা।

এই ম্যাচে রিয়াল মাদ্রিদ নেমেছে কোনো সেন্টার ব্যাক ছাড়াই। ইনজুরির কারণে এই মুহূর্তে রিয়ালের রক্ষণভাগ সামলানোর মতো আর কোনো ডিফেন্ডারই অবশিষ্ট নেই। অন্যদিকে নিষেধাজ্ঞার জন্য জিরোনার ডাগআউটে ছিলেন না তাদের কোচ মিশেল। কাতালান ক্লাবটিও খেলেছে ছন্নছাড়া ফুটবল।

রিয়ালের লিড নিতে এদিন অপেক্ষা করতে হয়েছে মোটে ৬ মিনিট। বক্সের বাইরে থেকে কোনাকুনি শটে গোল করে রিয়ালকে এগিয়ে দেন ভিনিসিয়াস জুনিয়র। ৩৫ মিনিটে দ্বিতীয় গোলেও ছিল ভিনিসিয়াসের অবদান। এবার ভিনিসিয়াউসের বাড়ানো বল থেকে গোল করেন বেলিংহাম। এটি লিগ এই ইংলিশ মিডফিল্ডারের ১৬তম গোল। চলতি শতকে এক মৌসুমে কোনো মিডফিল্ডারের সর্বোচ্চ গোল করার রেকর্ড।

দ্বিতীয়ার্ধেও 'ভিনিসিয়াস-বেলিংহাম শো' চলতে থাকে। ৫৪ মিনিটে ফের ভিনিসিয়াসের অ্যাসিস্টে গোল করেন বেলিংহাম। এই গোল করেই বেলিংহাম স্বদেশি ডেভিড বেকহ্যামকে ছুঁয়ে ফেলেন। রিয়ালের জার্সিতে এখন দুজনেরই ২০টি করে গোল। বেকহ্যাম ২০টি গোল করতে ১৫৯টি ম্যাচ খেললেও মাত্র ২৮ ম্যাচেই ২০ গোল করলেন বেলিংহাম।

৬৪ মিনিটে অ্যাসিস্টের হ্যাটট্রিক পূর্ণ করেন ভিনিসিয়াস। তার বাড়ানো বল জালে পাঠান রদ্রিগো।

২৪ ম্যাচ শেষে ৬১ পয়েন্ট নিয়ে সবার ওপরে রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে পাঁচ পয়েন্ট পিছিয়ে থাকা জিরোনার সংগ্রহ ৫৬ পয়েন্ট। এক ম্যাচ কম খেলা বার্সেলোনার সংগ্রহ ৫০।

আপনার মন্তব্য

আলোচিত