স্পোর্টস ডেস্ক

১৪ ফেব্রুয়ারি , ২০২৪ ১৪:২৯

চ্যাম্পিয়ন্স লিগে লাইপজিগের বিপক্ষে রিয়ালের জয়

চ্যাম্পিয়ন্স লিগের নক-আউট পর্বে দুরন্ত জয় রিয়াল মাদ্রিদ।

প্রতিপক্ষের মাঠে জার্মান ক্লাব আরবি লাইপজিগ ১-০ গোলে হারিয়েছে কার্লো আনচেলত্তির দল। জয়সূচক একমাত্র গোলটি করেন রিয়ালের ব্রাহিম দিয়াজ।

ম্যাচের শুরুটা অবশ্য অন্য রকম হয়েছিল। দ্বিতীয় মিনিটেই রিয়ালের জালে বল পাঠায় লাইপজিগ। তবে সেই গোল বাতিল হয়ে যায়। ভিএআর দেখে অফসাইডের সিদ্ধান্ত নেন রেফারি। ভিডিওতে দেখা যায় বল ডেলিভারির মুহূর্তে লাইপজিগের খেলোয়াড় ছিলেন রিয়ালের গোলরক্ষক আন্দ্রে লুনিনেরও পেছনে।

গোলশূন্য সমতায় শেষ হয় প্রথমার্ধ। দ্বিতীয়ার্ধের শুরুতে রিয়ালকে এগিয়ে নেন দিয়াজ।

ম্যাচের ৪৮তম মিনিটে বেশ কয়েকজনের বাধা কাটিয়ে ব্রাহিম দিয়াজ বক্সের বাইরে থেকে যে গোল করেন এটা টুর্নামেন্টের এখন পর্যন্ত অন্যতম সেরা এক গোল। ব্রাহিম দিয়াজের করা এই গোলটিই শেষ পর্যন্ত ম্যাচের ভাগ্য নির্ধারণ করে দেয়।

রিয়াল কষ্টার্জিত জয় পেলেও একই রাতে হেসেখেলে জয় তুলেছে ম্যানচেস্টার সিটি। কোপেনহেগেনের মাঠে ম্যাচের ১০ মিনিটেই দলকে লিড এনে দেন ডি ব্রুইনা। এরপর ৩৪ মিনিটে কোপেনহেগেনকে সমতায় ফিরলেও বিরতিতে যাওয়ার আগেই ফের লিড নেয় পেপ গার্দিওলার শিষ্যরা। বার্নান্ডো সিলভার গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় সিটি।

ম্যাচের একেবারে শেষ মুহূর্তে এসে কোপেনহেগেনের জালে আরও একবার বল পাঠায় সিটি। এবার ফোডেনকে দিয়ে গোলগোল করান ডি ব্রুইনা। আর তাতেই নিশ্চিত হয় ৩-১ গোলের বড় জয়।

আপনার মন্তব্য

আলোচিত