সিলেটটুডে ডেস্ক

০৩ মার্চ, ২০২৪ ০৮:৪৯

ঘটনাবহুল ম্যাচে রিয়াল-ভ্যালেন্সিয়ার ড্র

স্প্যানিশ লা লিগা

ম্যাচের একেবারে শেষ মুহূর্ত। কর্নার শেষে ডানপ্রান্ত থেকে আক্রমণে উঠে গোলমুখে ক্রস করছিলেন রিয়ালের একজন, পেনাল্টি বক্সে গোল ভাসছিল হাওয়ায়, তখনই রেফারির ম্যাচ শেষ করার লম্বা বাঁশি। একদিকে শেষ বাঁশি, অন্যদিকে জুড বেলিংহামের মাথা ছুঁয়ে বল চলে গিয়েছিল জালে। ভ্যালেন্সিয়ায় ডিফেন্ডাররা হতাশায়, কিন্তু ততক্ষণে তো ম্যাচ শেষ, গোলটাও তাই গোনা হলো না। নাটকীয় ম্যাচটা শেষ পর্যন্ত ড্র হলো ২–২ গোলেই।

এরপরই রিয়ালের খেলোয়াড়েরা ঘিরে ধরলেন রেফারিকে। বেলিংহাম একটু বেশিই প্রতিবাদ করেন, ফল লাল কার্ড দেখতে হলো ইংলিশ ফরোয়ার্ডকে।

ভ্যালেন্সিয়ার মেস্তায়া স্টেডিয়ামে ঘটনাবহুল ম্যাচটি ২-২ গোলে ড্র হয়। যেন হাফ ছেড়ে বাঁচে ভ্যালেন্সিয়া।

যদিও ম্যাচের বেশিরভাগ সময়ের চিত্র এমন ছিল না। দুই গোলে পিছিয়ে পড়া রিয়াল মাদ্রিদ শেষ সেকেন্ডের হতাশা বাদে অন্তত স্কোরলাইনের দিক থেকে ছিল না স্বস্তিতে।

ম্যাচের শুরুটা যথারীতি রিয়াল মাদ্রিদে দাপুটে ফুটবলেই। প্রথম মিনিট ২৬ দেখাই মিলছিল না ভ্যালেন্সিয়ার। একতরফা খেলার একটা পর্যায়ে তিন মিনিটের ব্যবধানে দুইটা বড় ভুলে পিছিয়ে পড়ে কার্লো আনচেলত্তির দল।

প্রথমটিতে ডান দিকে বক্সের বাইরে প্রতিপক্ষ খেলোয়াড়ের থেকে বল কেড়ে নেওয়ার পর তা হারিয়ে ফেলেন ডিফেন্ডার ফেরলঁদ মঁদি। সতীর্থের ক্রসে চমৎকার হেডে গোল করেন হুগো দুরো।

পরেরটিতে মারাত্মক ভুল করে বসেন দানি কারভাহাল। এই স্প্যানিশ ডিফেন্ডার ব্যাক-পাস দেন গোলরক্ষকের উদ্দেশে, ছুটে গিয়ে বল নিয়ন্ত্রণে নিয়ে এগিয়ে আসা আন্দ্রি লুনিনকে কাটিয়ে ফাঁকা জালে বল পাঠান রোমান ইয়ারেমচুক।

প্রথমার্ধের যোগ করা সময়ে রিয়ালের স্বস্তি ফিরে ভিনিসিয়াসের গোলে। ডান দিক থেকে কারভাহালের বাড়ানো বলে গোলরক্ষক হাত ছোঁয়ালেও ক্লিয়ার করতে পারেননি। রদ্রিগোর পা ছুঁয়ে বল যায় ভিনিসিয়াসের কাছে। কাছ থেকে ব্যবধান কমান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

৭৬তম মিনিটে ব্রাহিম দিয়াজের ক্রসেই কাছ থেকে হেডে সমতা টানেন ভিনিসিয়াস। ভালেন্সিয়ার খেলোয়াড়রা রেফারিকে ঘিরে ধরে অফসাইডের দাবি জানালেও ভিএআরে বহাল থাকে গোলের সিদ্ধান্ত।

চলতি মৌসুমে প্রথম দেখায় গত নভেম্বরে সান্তিয়াগো বের্নাবেউয়ে ভালেন্সিয়াকে ৫-১ গোলে হারিয়েছিল রিয়াল।

২৭ ম্যাচে ২০ জয় ও ৬ ড্রয়ে ৬৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল মাদ্রিদ। এক ম্যাচ কম খেলে ৫৯ পয়েন্ট নিয়ে জিরোনা দুইয়ে, ৫৭ পয়েন্ট নিয়ে বার্সেলোনা তিনে আছে। ২৬ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে নবম স্থানে আছে ভালেন্সিয়া।

আপনার মন্তব্য

আলোচিত