স্পোর্টস ডেস্ক

০৭ মার্চ, ২০২৪ ১১:৩১

ড্র করেও কোয়ার্টার ফাইনালে রিয়াল মাদ্রিদ

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ

উজ্জীবিত ফুটবল খেলে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ড্র করেছে আরবি লাইপজিগ। রিয়ালের মাঠে স্বাগতিকদের জয়বঞ্চিত করেও তাদের বাদ পড়তে হচ্ছে চ্যাম্পিয়ন্স লিগ থেকে। কারণ প্রথম লেগের ফলাফল, যেখানে নিজেদের মাঠে এক গোলে হেরেছিল তারা।

ফলে ড্র করেও চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে পা রেখেছে রিয়াল মাদ্রিদ।

বুধবার (৬ ফেব্রুয়ারি) মাদ্রিদের হয়ে সান্তিয়াগো বার্নাব্যুতে ভিনিসিয়াস জুনিয়র গোল করলেও মাঠে অনেকটাই নিষ্প্রভ ছিলেন। একই অবস্থা ছিল জুড বেলিংহামেরও।

দ্বিতীয় লেগের ম্যাচে রিয়ালের সেরা খেলাটা দেখা যায়নি লাইপজিগের বিপক্ষে। ভিনিসিয়াসের গোলে এগিয়ে গিয়েও ম্যাচ শেষ হয়েছে ১-১ সমতায়। এতে করে দুই লেগ মিলিয়ে ২-১ ব্যবধানে জিতে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে পা রেখেছে স্পেনের শীর্ষ ক্লাবটি।

সেরাটা না দিলে পরের রাউন্ডে যাওয়া যাবে না এমনটা বলে রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি ম্যাচের আগেই তার শীর্ষদের সতর্ক করে দিয়েছিলেন। সেই অনুযায়ী সাজিয়েছিলেন একাদশও। রেখেছিলেন ভিনি-বেলিংহামের পেছনে চার মিডফিল্ডার। ক্রুস-ভালভার্দের সঙ্গে খেলেছেন কামাভিঙ্গা ও চুয়ামেনি।

বিরতির পর কামাভিঙ্গাকে তুলে রদ্রিগোকে নামানোর পর রিয়ালের খেলায় কিছুটা গতি বাড়ে। ৬৫তম মিনিটে বেলিংহামের পাস থেকে গোল করেন ভিনিসিয়াস জুনিয়র।

গোল করলেও রিয়াল যে এ দিন নিজেদের সেরাটা খেলতে পারছিল না, সেই সুযোগ কাজে লাগিয়ে মিনিট তিনেক পরেই লাইপজিগের অরবান শোধ করে দেন সেই গোল।

সমতা ফেরানোর পর বেশকিছু দারুণ আক্রমণ করেও গোলের দেখা পায়নি লাইপজিগ। ফলে ১-১ সমতায় খেলা শেষ হয় আর প্রথম লেগে ১-০ গোলে এগিয়ে থাকায় কোয়ার্টার ফাইনালে স্থান নিশ্চিত করল রিয়াল মাদ্রিদ।

আপনার মন্তব্য

আলোচিত