ক্রীড়া প্রতিবেদক

১৬ মার্চ, ২০১৬ ২৩:২৯

গেইল ঝড়ে উড়ে গেল ইংল্যান্ড

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টেনে এ-গ্রুপের প্রথম ম্যাচে গেইলের অপরাজিত শতকে ইংল্যান্ডকে ৬ উইকেটে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ।   

প্রথমে ব্যাট করে ১৮২ রানের বিশাল সংগ্রহই দাঁড় করিয়েছিল ইংল্যান্ড। তবে ক্রিস গেইল যদি প্রথম থেকে শেষ পর্যন্ত টিকে যান তবে কোন স্কোরই কারো জন্য নিরাপদ নয়। হয়ও নি তা। এই বিধ্বংসী ব্যাটসম্যানের সেঞ্চুরিতে  ইংলিশদের ছুঁড়ে দেয়া ১৮৩ রানের লক্ষ্য  ৪ উইকেট হারিয়ে ১১ বল হাতে রেখেই পৌঁছে যায় ওয়েস্ট ইন্ডিজ। ৪৭ বলে ১০০ রানে অপরাজিত থাকা গেইলের সামনে ইংলিশ বোলারদের রীতিমত অসহায় হতে দেখা যায়। দ্বিতীয় সর্বোচ্চ ৩৭ রান করেন স্যামুয়েলস।

টস হেরে ব্যাটিং নিয়ে জো রুটের ৪৮, বাটলারের ৩০, হেলসের ২৮ রানের মাঝারি কয়েকটি ঝড়ে ১৮২ রান বড় সংগ্রহ গড়েছিল ইংল্যান্ড।

১৮৩ রান তাড়া করতে নেমে জনসন চার্লস শুরুতে ফিরে গেলেও স্যামুয়েলস ও গেইল উইকেটে জমে গিয়ে রানের গতি তীব্র বেগে বাড়াতে থাকেন।  তবে স্যামুয়েলস আউট হলে রামদিন ও ব্রাভোও দ্রুত ফিরে গেলে খেলায় ফেরার ইঙ্গিত দেয় ইংলিশরা। কিন্তু একপাশে টিকে যাওয়া গেইল সময়ের সাথে সাথে রুদ্রমূর্তি ধারণ করলে লক্ষ্যে পৌঁছাতে কোন বেগই পেতে হয়নি ক্যারিবিয়ানদের।

আপনার মন্তব্য

আলোচিত