ক্রীড়া প্রতিবেদক

১৮ মার্চ, ২০১৬ ১৮:৪৬

বোলারদের নৈপুণ্যে অস্ট্রেলিয়াকেও হারাল নিউজিল্যান্ড

ভারতের পর অস্ট্রেলিয়াকেও বোলিং দিয়ে ধরাশায়ী করল নিউজিল্যান্ড। মাত্র ১৪২ রানের পুঁজি নিয়েই ৮ রানের জয় তোলে নিল কেইন উলিয়ামসনের দল। বাঁহাতি স্পিনার স্যান্টেনার ও লেগ স্পিনার ইশ সোধীর স্পিন বিষেই মেরুদণ্ড ভাঙ্গে অসিদের ব্যাটিংয়ের। পরে বাঁহাতি পেসার ম্যাগগ্লাগানও দারুণ বল করলে জয় পাওয়া সহজ হয়ে যায় নিউজিল্যান্ডের। স্যান্টেনার ৪ ওভার বল করে ৩০ রান দিয়ে ২ উইকেট নেন। তবে সোধী ৪ ওভার বলে করে মাত্র ১৪ রান ১ উইকেট নেন।  অপরদিকে ম্যাগগ্লাগান ১৭ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট।

১৪৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে আক্রমনাত্মক শুরু করেছিলেন দুই অসি ওপেনার উসমান খাওয়াজা ও শেন ওয়াটসন। তাদের ৪৪ রানের জুটি ভাঙ্গে ওয়ানটস আউট হয়ে গেলে। এরপর থেকে নিয়মিতভাবেই উইকেট হারাতে থাকে ওয়ানডের বিশ্বসেরারা।  বোলিং এর মত ফিল্ডিংয়েও এদিন অনন্য দিন কিউইরা। দারুণ কয়েকটি ক্যাচের সাথ ইনফর্ম অসি ব্যাটসম্যান খাওয়াজাকে রান আউট করে তারা। ব্যর্থ হয়েছেন স্মিথ, ওয়ার্নার, ম্যাক্সওয়েলরা। ব্যাটিং তাণ্ডব ম্যাক্সওয়েল ২৩ বল খেলে ২২ রান করে আউট হন।

শেষ ৩ ওভারে ৫ উইকেট হাতে রেখে ২৭ রান দরকার ছিল স্মিথের দলের। তবে মিচেল মার্শকে ওই ওভারেই ফিরিয়ে দিয়ে খেলা অনেকটা নিজেদের দিকে টেনে আনেনে ম্যাকগ্লাগান। পরের ব্যাটসম্যানরা একের পর এক উইকেট বিলাতে থাকলে ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১৩৪ রানের বেশি করা সম্ভব হয়নি অস্ট্রেলিয়ার।  

শুক্রবার ধর্মশালার পিচে টস জিতে ব্যাটিং নেয়া নিউজিল্যান্ড যেভাবে শুরু করল তাতে মনে হচ্ছিল ১৮০ থেকে ২০০ হবেই। ওভারপ্রতি ১০ করে পাওয়ারপ্লেতে নিলেও মার্টিন গাপটিল আউট হবার পরই ছন্দপতন ঘটতে থাকে তাদের ইনিংসের। গাপটিল সর্বোচ্চ ৩৯ রান করে, এছাড়া অধিনায়ক উইলিয়ামসন ২৪, কলিন মনরো ২৩ ও শেষের দিকে মাত্র ২০ বলে ২৭ রান করে গ্রান্ট এলিয়ট দলীয় সংগ্রহ ১৪২ রানে নিতে যেতে সক্ষম হন।

ম্যাচ সেরা হয়েছেন ন্যাথান ম্যাগগ্লাগান। টানা দুই ম্যাচ জিতে বি গ্রুপের পয়েন্ট তালিকার শীর্ষেই রইল নিউজিল্যান্ড।

আপনার মন্তব্য

আলোচিত