নিজস্ব প্রতিবেদক

১৯ মার্চ, ২০১৬ ২৩:২২

তাসকিন-সানির নিষিদ্ধের প্রতিবাদে রোববার শাহবাগে বিক্ষোভ

বাংলাদেশ দলের পেস বোলার তাসকিন আহমেদ ও স্পিনার আরাফাত সানিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের মাঝপথে সাময়িকভাবে  নিষিদ্ধের প্রতিবাদে চলমান অনলাইন বিক্ষোভের বাইরে বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়েছে।

রোববার (২০ মার্চ), বিকাল ৫টায় রাজধানীর শাহবাগে এ বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করেছে 'বাংলাদেশ ক্রিকেট ফ্যানস ইউনিটি (বিসিএফইউ)' নামের একটি সংগঠন।

এ বিক্ষোভ মিছিলের কর্মসূচির সঙ্গে ক্রিকেটের 'তিন মোড়লদের' প্রতীকী কুশপুত্তলিকা দাহ করে প্রতিবাদ জানানো হবে।

বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের এ প্রতিবাদ কর্মসূচিকে কেন্দ্র করে বিসিএফইউ-এর পক্ষ থেকে এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ব্যাপক প্রচারণা চালানো হচ্ছে। ইতোমধ্যে এ নিয়ে একটি ইভেন্টও খোলা হয়েছে।

সংগঠনটির পক্ষ থেকে ক্রিকেটপ্রেমী জনতাকে তাদের প্রতিবাদ দেশে-বিদেশে ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে ইংরেজিতে লেখা ফেস্টুন, প্ল্যাকার্ড নিয়ে যথাসময়ে শাহবাগস্থ জাতীয় জাদুঘরের সামনে উপস্থিত হওয়ার জন্যে অনুরোধ জানানো হয়েছে।

উল্লেখ্য, বাংলাদেশ দলের পেস বোলার তাসকিন আহমেদ ও স্পিনার আরাফাত সানিকে বিশ্বকাপ চলাকালীন সময়ে সাময়িকভাবে নিষিদ্ধ ঘোষণা করে আইসিসি। আগামী ২১ মার্চ অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের দুই দিন আগে, এবং ভারতের বিপক্ষে ২৩ মার্চের ম্যাচের ৪দিন আগে আইসিসি এ সিদ্ধান্ত জানালো। এটা বাংলাদেশ ক্রিকেটের বিরুদ্ধে আইসিসির 'তিন মোড়লের' ষড়যন্ত্র বলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অনেকেই ইতোমধ্যেই অভিহিত করেছেন।

আপনার মন্তব্য

আলোচিত