স্পোর্টস ডেস্ক

২২ এপ্রিল, ২০১৬ ১৭:৫১

‘অখ্যাত’ মেহেদীর সেঞ্চুরিতে জিতল গাজী গ্রুপ

ঢাকা প্রিমিয়ার লিগে প্রথমবারের মত খেলতে নেমেই মেহেদী হাসানের দুর্দান্ত সেঞ্চুরি এবং দুই ওপেনার এনামুল হক ও শামসুর রহমানের জোড়া হাফ সেঞ্চুরিতে ভর করে বড় জয় পেয়েছে গাজী গ্রুপ ক্রিকেটার্স।

শুক্রবার (২২ এপ্রিল) মিরপুরে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে বর্তমান চ্যাম্পিয়ন প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে ১০৬ রানের বিশাল ব্যবধানে পরাজিত করেচে অলক কাপালীর দল।


গাজী গ্রুপ ক্রিকেটার্সের দেওয়া ৩০৩ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই শ্রীলংকান ওপেনার দিলশান মুনাবিরাকে হারিয়ে চাপে পড়ে প্রাইম ব্যাংক। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৪৬.৩ ওভারে ১৯৭ রানেই গুটিয়ে যায় তারা।

দলের পক্ষে সর্বোচ্চ ৫৬ রান করেন ইয়াসির আলী। দ্বিতীয় সর্বোচ্চ রান আসে জাতীয় দলের পেসার রুবেল হোসেনের ব্যাট থেকে। এছাড়া সাব্বির ৩১ ও তাইবুর ৩০ রান করেন।

গাজী গ্রুপের পক্ষে সাঈদ আনোয়ার জুনিয়র ৩১ রান দিয়ে ৩টি উইকেট পান। এছাড়া মোহাম্মদ শরীফ ও মঈনুল ইসলাম ২টি করে উইকেট নেন।

এর আগে শুক্রবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে গাজী গ্রুপ। ব্যাটিংয়ে নেমে দুই ওপেনার এনামুল হক ও শামসুর রহমানের  দায়িত্বশীল ব্যাটিংয়ে দারুণ সূচনা পায় তারা। উদ্বোধনী জুটিতে এ দুই ব্যাটসম্যান ১১৩ রান যোগ করেন।

এরপর তৃতীয় উইকেট জুটিতে সাঈদ আনোয়ার জুনিয়রকে নিয়ে মেহেদী হাসান ৮৪ রানের জুটি গড়লে বড় সংগ্রহই পায় গাজী গ্রুপ। শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেটে ৩০৩ রান করে তারা।

দলের পক্ষে দুর্দান্ত সেঞ্চুরি হাঁকান মেহেদী হাসান। ঢাকা প্রিমিয়ার লিগে প্রথম খেলতে এসেই এ কৃতিত্ব গড়েন এ নবীন। ৮৯ বলে ৮টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ১০৩ রান করেন তিনি। এছাড়া এনামুল হক ১০১ বলে ৬৭ ও শামসুর রহমানের  ৬২ বলে ৫৬ রান করেন।

আপনার মন্তব্য

আলোচিত