সিলেটটুডে স্পোর্টস ডেস্ক

০১ মে, ২০১৬ ১৪:৩৩

তাসকিনের বোলিং ভিডিও করার নির্দেশ স্ট্রিকের

ঢাকা প্রিমিয়ার লীগের ম্যাচগুলোতে ভিডিও ক্যামেরার ব্যাবহার নিষিদ্ধ করেছে ডিপিএল কর্তৃপক্ষ। কিছুদিন আগেই আনুষ্ঠানিকভাবে এই নিষেধাজ্ঞা জারি করা হয়। তবে ডিপিএলের অন্যতম সেরা দল আবাহনী ক্লাবের পরবর্তী ম্যাচটিতে ভিডিও ক্যামেরার ব্যাবহার দেখা যেতে পারে।

টি টোয়েন্টি বিশ্বকাপে অবৈধ বোলিং অ্যাকশনের দায়ে অভিযুক্ত বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের পেসার তাসকিন আহমেদের বোলিং অ্যাকশন পুনরায় পরীক্ষা নিরীক্ষা করার লক্ষ্যেই এই নিষেধাজ্ঞা শিথিল করা হতে পারে বলে জানা গেছে।

তাসকিন আহমেদের বোলিং অ্যাকশন পর্যবেক্ষণ করার নির্দেশটি মূলত দিয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বোলিং কোচ হিথ স্ট্রিক। বর্তমানে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) দল গুজরাট লায়ন্সের কোচের দায়িত্ব পালন করছেন স্ট্রিক। 

তরুণ এই পেসারের অ্যাকশন প্রশ্নবিদ্ধ হওয়ার পর রীতিমত অবাক হয়েছিলেন স্ট্রিক। নেদারল্যান্ডসের বিপক্ষে অ্যাকশন প্রশ্নবিদ্ধ হওয়ার পর অভিষেক থেকে বিভিন্ন ম্যাচে তাসকিনের ভিডিও ফুটেজগুলো দেখেছেন স্ট্রিক। তখনও তিনি কোনো ভিন্নতা খুঁজে পাননি। পরে দেশে ফিরে তাসকিনকে নিয়ে পুনর্বাসন প্রক্রিয়ায় নেমে পড়েন স্ট্রিক।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একটি সূত্র থেকে জানা গেছে একটি ই মেইলের মাধ্যমে হিথ স্ট্রিক আবাহনীর পরবর্তী ম্যাচে তাসকিনের বোলিং ভিডিও করার নির্দেশনা দিয়েছেন। আইপিএলে গুজরাট দলের কোচের দায়িত্ব পালন করলেও তাসকিনের বোলিং অ্যাকশন নিয়ে ঠিকই উদ্বিগ্ন স্ট্রিক। সেই কারণেই পুনর্বাসন প্রক্রিয়ায় তাসকিনের অ্যাকশনে কতটা উন্নতি এসেছে তা জানতে তাঁর বোলিং অ্যাকশনের ভিডিও করার নির্দেশ দিয়েছেন তিনি।


জানা গেছে জাতীয় দলের কম্পিউটার বিশ্লেষক নাসির আহমেদ তাসকিনের বোলিং অ্যাকশনের ভিডিও ফুটেজ স্ট্রিকের কাছে পাঠাবেন। এই ফুটেজ দেখে স্ট্রিক যদি মনে করেন তাসকিনের বোলিং অ্যাকশনের উন্নতি সন্তোষজনক নয় তবে তাঁকে প্রিমিয়ার লিগ থেকে সরিয়ে শুধুই পুনর্বাসন প্রক্রিয়া চালিয়ে যেতে বলবেন জাতীয় দলের এই বোলিং কোচ। নিজের এই সিদ্ধান্তের কথা স্ট্রিক তাসকিনকেও জানিয়েছেন ইতিমধ্যে বলে একটি সুত্রের মাধ্যমে জানা গেছে।

তবে হিথ স্ট্রিক পরের ম্যাচেই ভিডিও করতে বললেও সেটি নিয়ে সৃষ্টি হয়েছে ধোঁয়াশা। কারণ ফতুল্লা বা বিকেএসপির মাঠে বোলিংয়ের ভিডিও করাটা একটু জটিল। সেই ক্ষেত্রে তাসকিন মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে যেই ম্যাচটি খেলবেন সেই ম্যাচেই তাঁর বোলিংয়ের ভিডিও নেয়ার সম্ভাবনা বেশি থাকছে।

কিন্তু সমস্যা হলো মিরপুরে ম্যাচ খেলতে আগ্রহী নয় তাসকিনের দল আবাহনী। প্রিমিয়ার লীগের চতুর্থ রাউন্ড থেকে পরবর্তী কয়েক রাউন্ডের সূচি শনিবারের মধ্যেই চূড়ান্ত হওয়ার কথা থাকলেও সেটা এখনও হয়নি।

সোমবার শেষ হবে ডিপিএল তৃতীয় রাউন্ডের খেলা। কিন্তু এখনো পরের রাউন্ডের সূচি তৈরি হয়নি কেন জানতে চাইলে নাম প্রকাশ না করার শর্তে সিসিডিএমের এক কর্মকর্তা বলেন, “আবাহনী এখনো ঠিক করতে পারেনি পরের রাউন্ডের ম্যাচ তারা কোথায় খেলবে”।

আপনার মন্তব্য

আলোচিত