স্পোর্টস ডেস্ক

১২ জুন, ২০১৬ ১৮:১৪

আম্পয়ারকে ‘গালি’ দিলেন তামিম, খেলা বন্ধ

আবাহনীর খেলোয়াড় ও সমর্থকদের গালিগালাজ আর অশোভন আচরণের মুখে বন্ধ হয়ে গেছে বিকেএসপিতে অনুষ্ঠানরত প্রিমিয়ার লিগের আবাহনী ও প্রাইম মধ্যকার ম্যাচ।

একটি স্ট্যাম্পিং আবেদনে সাড়া না দেওয়ার পর আবাহনীর অধিনায়ক তামিম ইকবাল ও অন্য খেলোয়াড়দের অকথ্য গালিগালাজ, হুমকি-ধামকি ও সমর্থকগোষ্ঠীর সদস্যদের উচ্ছৃঙ্খল আচরণের মুখে খেলা পরিচালনা না করার সিদ্ধান্ত নেন আম্পায়ার গাজী সোহেল ও তানভীর আহমেদ।

ঘটনাটি দোলেশ্বর ইনিংসের ১৫.৪ ওভারের। সাকলাইন সজীবের বলে দোলেশ্বরের রকিবুল হাসানের বিপক্ষে স্ট্যাম্পিংয়ের একটি জোরালো আবেদনে আম্পায়ার গাজী সোহেল সাড়া দেননি। এরপর প্রতিবাদমুখর হয়ে ওঠেন আবাহনীর খেলোয়াড়েরা। অধিনায়ক তামিম প্রকাশ্যেই আম্পায়ারদের গালি দেন। সমর্থকগোষ্ঠীর সদস্যরাও এ সময় যোগ দেন খেলোয়াড়দের সঙ্গে। পরিস্থিতি খারাপের দিকে গেলে আম্পায়ার সোহেল ও তানভীর ম্যাচ রেফারি মন্টু দত্তের সঙ্গে কথা বলে মাঠ ছেড়ে বেরিয়ে যান।

এর আগে রোববার সাভারের বিকেএসপিতে আগের দিনের থেকে বৃষ্টিপাতের ফলে উইকেট ভেজা থাকায় নির্দিষ্ট সময়ে খেলা শুরু হতে পারেনি। ফলে ৫০ ওভারের খেলা ৪৫ ওভারে নির্ধারণ করা হয়। সকালে টস হেরে প্রথমে ব্যাটিং করতে নামে আবাহনী লিমিটেড। ব্যাট করতে নেমে শুরুতেই পেসার আল-আমিনের তোপে পরে তারা। দলীয় ১৯ রানেই দুই ওপেনারকে হারিয়ে দারুণ চাপে পরে দলটি।

এরপর লিটন দাসকে নিয়ে দলের হাল ধরেন নাজমুল হোসেন শান্ত। তৃতীয় উইকেট জুটিতে এই দুই ব্যাটসম্যান দলের পক্ষে ৮১ রান সংগ্রহ করেন। তবে দলীয় ১০২ রানে লিটনের বিদায়ের পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। ফলে আর ৮৯ রান যোগ করতেই শেষ আট উইকেট হারায় তারা। শেষ পর্যন্ত ১৪ বল বাকি থাকতেই ১৯১ রানে অলআউট হয়ে আবাহনী।

দলের পক্ষে সর্বোচ্চ ৭১ রান করেন শান্ত। ১১৩ বলে ৫টি চারের সাহায্যে এ রান করেন তিনি। এছাড়া লিটন দাস করেন ৪৮ রান। দোলেশ্বরের পক্ষে ৩০ রান দিয়ে ৩টি উইকেট নেন আল-আমিন। সানজামুল ইসলাম ৩৯ রানে পান ৩টি উইকেট। এছাড়া ২টি পান নাসির হোসেন।

আবাহনীর দেওয়া ১৯২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে দলীয় ১৩ রানেই রনি তালুকদারকে হারায় দোলেশ্বর। এরপর দলীয় ৩৮ রানে ইনফর্ম ব্যাটসম্যান ইমতিয়াজ হোসেনকেও হারায় তারা। এরপর ১৭তম ওভার পর্যন্ত ২ উইকেটে ৫৯ রান করে দোলেশ্বর।

আপনার মন্তব্য

আলোচিত