স্পোর্টস ডেস্ক

১৪ জুন, ২০১৬ ১০:১২

বিষন্ন সতীর্থদের পাশে দাঁড়িয়ে নেইমারের বার্তা

ইনজুরির কারণে তিনি দলে নেই। বাইরে বসে থেকেই বির্তকিত গোলে দলের বিদায় দেখতে হল তাঁকে।  প্রথম দিন থেকে গ্যালারিতে বসে তিনি উৎসাহ দিয়ে গিয়েছেন সতীর্থদের। সোমবার শতবার্ষিকী কোপা আমেরিকা থেকে ব্রাজিলের বিদায়ের পর দলের পাশে দাঁড়ালেন নেইমার দ্য সিলভা স্যান্টোস জুনিয়র। সোশ্যাল নেটওয়ার্কিং ওয়েবসাইটে দেওয়া বার্তায় নেইমার বলেছেন, ‘জানি, এই ব্যর্থতার পর লোকজন আবার জাতীয় দলকে নিয়ে আজেবাজে মন্তব্য করবেন। কিন্তু তাঁদের কথায় কান দিয়ে লাভ নেই। ওরা জাহান্নমে যান’।

বার্সা তারকা আরও লিখেছেন, ‘কেউ কল্পনাও করতে পারবেন না, এই ট্রফি জেতার জন্য সকলে কী কঠোর পরিশ্রম করেছে। মাঠে সকলেই নিজেদের সেরা ফুটবলই খেলেছে। জাতীয় দলের জার্সি পরা আমাদের কাছে গর্বের। আমরা দেশের হয়ে খেলতে ভালবাসি’।

এই নিয়ে টানা দু’বার কোপা আমেরিকা থেকে বিদায়ের মধ্যে নেতিবাচক কিছু খুঁজে পাচ্ছেন না বার্সেলোনা তারকা। তিনি লিখেছেন, ‘ফুটবলে এমনই হয়ে থাকে। আমি একজন ব্রাজিলীয় এবং তোমাদের সঙ্গে শেষ পর্যন্ত এই লড়াইয়ে থাকব’।

নেইমারের মতো ইতিবাচক কোচ কার্লোস দুঙ্গাও। আগামী অগস্ট মাসে রিও অলিম্পিক্সে খেলতে নামার আগে এই হার ব্রাজিল-ভক্তদের ধাক্কা দিলেও হাল ছাড়ছেন না দুঙ্গা।

তিনি বলেছেন, ‘‘এমন বিদায় অবশ্যই বিরক্তিকর। কিন্তু সকলেই দেখেছেন মাঠে কী হয়েছে। ফলে আমার তা নিয়ে  নতুনভাবে কিছু বলার নেই।’’ বরং একধাপ এগিয়ে দুঙ্গা জানিয়ে দিয়েছেন, এই হারের ফলে ব্রাজিল দলের কোচের পদ থেকে তাঁর সরে যাওয়ার কোনও সম্ভাবনা নেই। দুঙ্গা বলেছেন, ‘‘ভুল শুধরে এই দলকে নিয়েই আমি সাফল্য ছিনিয়ে আনব।’’

আপনার মন্তব্য

আলোচিত