স্পোর্টস ডেস্ক

২২ জুন, ২০১৬ ১৫:২৯

আজই কি ইউরো শেষ রোনালদোর?

ক্রিশ্চিয়ানো রোনালদোর ইউরো ২০১৬ আসর কি শেষ হয়ে যাবে আজ? দুশ্চিনতায় রোনালদো ভক্তরা। ভক্তদের চেয়েও বেশি দুশ্চিন্তায় খোদ রোনালদো আর পর্তুগাল।

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ থেকে অস্বস্তিকর প্রথম রাউন্ডের বিদায় ঠেকাতে আজ (বুধবার) বাঁচা-মরার লড়াইয়ে নামছে পর্তুগাল। এই আসরের অন্যতম চমক হাঙ্গেরির মুখোমুখি হবে তারা।

বাংলাদেশ সময় রাত দশটায় লিওতে শুরু হবে গ্রুপ 'এফ' এর ম্যাচটি।

অস্ট্রিয়ার বিপক্ষে পেনাল্টিতে গোল করতে ব্যর্থ হয়েছিলেন রোনালদো। আরেকটি গোলের সুযোগও মিস করেছিলেন। যার চড়া মূল্য দিতে হয়েছে দলকে। ম্যাচটি গোলশূন্য ড্র হওয়ায় পয়েন্ট হয়েছে ভাগাভাগি। তাতেই বিপাকে পড়েছে পর্তুগাল। দুই ম্যাচে দুই পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে পর্তুগাল। আজ হাঙ্গেরির সাথে জিতলেই কেবল তারা সব ধরণের দুশ্চিন্তা থেকে মুক্ত হতে পারবে। জিতলে গ্রুপ চ্যাম্পিয়ন হবে পর্তুগাল, প্রথম রাউন্ড থেকে বিদায় নিতে হবে না। এছাড়া শেষ ষোলোতে কোনো ফেভারিটের মুখোমুখি হতে হবে না।

কোচ ফার্নান্দো সান্তোস দলের ত্রাণকর্তা হিসেবে রোনালদো ছাড়া আর কাউকে খুঁজে পাচ্ছেন না। তিনি বলেন, "রোনালদো অনেক গোল করেছে। হাঙ্গেরির বিপক্ষেও সে গোল করবে আমি নিশ্চিত।"

কোচ এখন শুধু জয় চান। কিভাবে জয়টা এলো তা দেখার সময় নেই তার। সান্তোস বলেছেন, "আমরা একটু বিষন্ন। তবে সবকিছু আমাদের হাতেই আছে। আমরা ভালো ফুটবল না বাজে ফুটবল খেলি তা ব্যাপার না।"

প্রথম খেলোয়াড় হিসেবে চারটি ইউরোতে গোল করার সুযোগ সামনে রেখে এবারের ইউরো শুরু করেছেন রোনালদো। কিন্তু প্রথম দুই ম্যাচে গোল করতে পারেননি একটিও। হাঙ্গেরির সাথে পারবেন? উত্তর জানতে অপেক্ষা এখন মহাগুরুত্বপূর্ণ ম্যাচের।

আপনার মন্তব্য

আলোচিত