ক্রীড়া প্রতিবেদক

২৭ জুন, ২০১৬ ১১:২০

টাইব্রেকারে সেই মেসিই বল উড়িয়ে দিলেন আকাশে!(ভিডিও)

যাকে ঘিরে আর্জেন্টিনার সকল রণকৌশল, যার নামে ভর করে কাপ জয়ের স্বপ্ন। শেষে কিনা তিনিই ডোবালেন দলকে! অন্য যেকোনো সময় ১০ বার মারলে হয়ত ৯ বারই বল জালে ঢুকাতেন তবে সবচেয়ে প্রয়োজনের সময় পারলেন না তিনি। চিলির বিপক্ষে কোপার ফাইনালে টাইব্রেকারে লিওনেল মেসি শট করলেন যেন আকাশকে উদ্দেশ্য করে।

সোমবার মেসিদের ব্যর্থতায় টাইব্রেকারে ৪-২ গোলে জিতে চ্যাম্পিয়ন হয় আলেক্সি সানচেজ-আলবিরুও  ভিদালদের চিলি।

শুরু থেকেই খেলায় আধিপত্য ছিল চিলির। নির্ধারিত ৯০ মিনিটের খেলায় কোনো দলই গোলের দেখা পায়নি। ফলে, অতিরিক্ত ৩০ মিনিট লড়তে হয় দুই ফাইনালিস্টকে। প্রথমার্ধের খেলায় দুই দলের একজন করে ফুটবলার লাল কার্ড দেখায় দশ জনের দলে পরিণত হয় গতবারের দুই ফাইনালিস্টকে।

নির্ধারিত ৯০ মিনিটের খেলায় কোনো দলই গোলের দেখা পায়নি। ফলে, অতিরিক্ত ৩০ মিনিট লড়তে হয় দুই ফাইনালিস্টকে। প্রথমার্ধের খেলায় দুই দলের একজন করে ফুটবলার লাল কার্ড দেখায় দশ জনের দলে পরিণত হয় গতবারের দুই ফাইনালিস্টকে।
৯০ মিনিটে চিলিকে এগিয়ে নেওয়ার সুযোগ পেয়েছিলেন সানচেজ। কাউন্টার অ্যাটাকে চিলির ডি-বক্সে প্রবেশ করে মেসির জোরালো শট বাইরে চলে যায়।

নির্ধারিত ৯০ মিনিটের খেলায় কোনো গোল না হলে ম্যাচটি গড়ায় অতিরিক্ত সময়ে।

ম্যাচের ৯৮তম মিনিটে চিলির আরেকটি সুযোগ নষ্ট করে দেন দুর্দান্ত কিছু সেভ করা আর্জেন্টিনার গোলরক্ষক রোমেরো। ভারগাসের হেড থেকে ছুটে যাওয়া বল ঝাঁপিয়ে নিজের নিয়ন্ত্রণে নেন রোমেরো। পরের মিনিটে মেসির ফ্রি-কিক থেকে হেড করেন আগুয়েরো। ক্লদিও ব্রাভো পরাস্ত হলেও চিলির গোলবারের উপরের অংশে লেগে বল বাইরে চলে যায়।

অতিরিক্ত সময়েও কোনো গোল না হলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে।

ভিডিও : মেসিই বল উড়িয়ে দিলেন আকাশে!

আপনার মন্তব্য

আলোচিত