স্পোর্টস ডেস্ক

১৩ আগস্ট, ২০১৬ ১৪:২০

মেসি ফিরলেও বাদ পড়লেন হিগুয়েন

আন্তর্জাতিক টুর্নামেন্টের চার চারটি ফাইনালে গিয়েও শিরোপা হাতছাড়া করার সব অভিমান উড়িয়ে দিয়ে দেশের জার্সিতে ফিরে আসার সিদ্ধান্ত নিয়েছেন লিওনেল মেসি। সেপ্টেম্বরে আর্জেন্টিনার জার্সি গায়ে আবারো মাঠ মাতাবেন এই বার্সা তারকা ।

উরুগুয়ে ও ভেনেজুয়েলার বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচের জন্য আর্জেন্টিনার নতুন কোচ এদগার্দো বাউজা তার আন্তর্জাতিক দায়িত্ব পালনের প্রথম স্কোয়াড ঘোষণা করেছেন। স্কোয়াড ঘোষণার আগে আর্জেন্টিনার কোচ বার্সেলোনায় উড়ে গিয়ে মেসির সঙ্গে বৈঠক করার পর মেসি অবসর ভেঙে ফিরে আসার এই আলোচিত সিদ্ধান্ত নেন।

বিশ্বকাপ বাছাইপর্বে আর্জেন্টিনার পরের দুটি ম্যাচ উরুগুয়ে আর ভেনেজুয়েলার সঙ্গে। আগামী ১ ও ৬ সেপ্টেম্বর অনুষ্ঠেয় ম্যাচ দুটিই বাউজার প্রথম দুই মিশন। এর আগে অবশ্য আরেক মিশনে সফল তিনি। মেসিকে বুঝিয়ে আবারও জাতীয় দলে ফিরতে রাজি করিয়েছেন। মেসি বলেছেন, এমনিতেই আর্জেন্টিনার ফুটবল নানামুখী সংকটের ভেতর দিয়ে যাচ্ছে। তিনি অবসর নিয়ে সেই সংকট আরও বাড়াতে চান না। ​দেশের প্রতি ভালোবাসাই আবারও লড়াই করতে উদ্বুদ্ধ করেছে আর্জেন্টিনা অধিনায়ককে। মিশন অসমাপ্ত রেখে যানই–বা কীভাবে!

বিশ্বকাপ বাছাইপর্ব শুরু হচ্ছে আগামী মাসে। তারই দল ঘোষণা করেছেন আর্জেন্টিনার নতুন কোচ এদগার্দো বাউজা। আগের দিন জাতীয় দলে ফেরার ঘোষণা দেওয়া লিওনেল মেসিও এই দলে থাকলেও বাদ পড়েছেন হিগুয়েন। তবে জুভিদের তারকা হিগুয়েন বাদ পড়লেও ইতালিয়ান জায়ান্টদের আরেক তারকা পাওলো দিবালা সুযোগ পেয়েছেন মেসি-আগুয়েরো-ডি মারিয়াদের পাশে খেলার।

আগামী ০৬ সেপ্টেম্বর মেনডোজায় উরুগুয়ের বিপক্ষে মাঠে নামবে মেসিবাহিনী। এর ৫ দিন পর মেরিডায় আর্জেন্টাইনদের প্রতিপক্ষ থাকবে ভেনেজুয়েলা।

২৭ জনের ঘোষিত দল থেকে বাদ পড়েছেন নাপোলি থেকে ইতালির দলবদলে রেকর্ড গড়ে জুভেন্টাসে পাড়ি জমানো গঞ্জালো হিগুয়েন।

আর্জেন্টিনা দল:
গোলরক্ষক: রোমেরো, আন্দুজার, গুজমান।
ডিফেন্ডার: রনকাগলিয়া, মুসাচ্চিও, ফিউনেস মরি, এম্মানুয়েল মাস, মার্কোস রোহো, ডেমিচেলিস, জাবালেতা, মার্কাদো, ওটামেন্ডি।
মিডফিল্ডার: ক্রানেভিতার, মাসচেরানো, বিলিয়া, অগুস্তো ফার্নান্দেজ, বানেগা, পাস্তোরে, লামেলা, গাইতান, ডি মারিয়া।
ফরোয়ার্ড: মেসি, কোরেয়া, প্রাত্তো, আগুয়েরো, ডিবালা, আলারিও।

আপনার মন্তব্য

আলোচিত