স্পোর্টস ডেস্ক

২৫ আগস্ট, ২০১৬ ২৩:৩৩

মেসির অবসর ছিলো সাজানো নাটক: ম্যারাডোনা

অবসরের ঘোষণা থেকে মেসির ফিরে আশায় কিছুটা হতাশ দেখা যাচ্ছে দিয়েগো ম্যারাডোনাকে।

শতবর্ষী কোপা আমেরিকার ফাইনালে চিলির কাছে হেরে যায় আর্জেন্টিনা। টানা তিনবার ফাইনালের হার মেনে নিতে পারেননি লিওনেল মেসি। তাই জাতীয় দলের জার্সি তুলে রাখার ঘোষণা দিয়েছিলেন তিনি।

কিন্তু খোদ দিয়েগো ম্যারাডোনা দাবি করছেন, মেসির অবসরের ব্যাপারটা ছিল সাজানো নাটক। আর্জেন্টাইনদের ক্ষোভ ও হতাশা ভুলে যেতেই এ কাজটি করেছিলেন বার্সেলোনা ফরোয়ার্ড!

জেরার্ডো মার্টিনোর বিদায়ের পর আর্জেন্টিনার কোচের দায়িত্ব পান এদয়ার্দো বাউজা। এই দায়িত্ব নেয়ার পরই মেসিকে ফেরাতে ব্যস্ত হয়ে যান তিনি। এর জন্য খুব বেশি সময় লাগেনি বাউজার। বার্সেলোনায় মেসির সঙ্গে আলোচনা করতেই সিদ্ধান্ত বদল! ফের জাতীয় দলের জার্সি গায়ে জড়াতে রাজি হয়ে যান আর্জেন্টিনার সর্বকালের সর্বোচ্চ গোলদাতা।

১৯৮৬ সালে বিশ্বকাপের নায়ক ম্যারাডোনা বলেন, ‘জানি না আমাদের টানা তিনটি ফাইনালের দুঃস্মৃতি থেকে নজর এড়াতে মেসি নাটক সাজিয়েছিল কি না। সে প্রথমে বলল আন্তর্জাতিক ফুটবল ছেড়ে দিয়েছে। পরে তাকে ফেরানোর উদ্যোগ নেয়া হলো। যেন সপ্তাহান্তে মনে পরিবর্তন এসে গেলো!’

ম্যারাডোনা ভেবেছিলেন, মেসি তার সিদ্ধান্তে অটল থাকবেন। কিন্তু ছিয়াশির মহানায়কের ভাবনাকে ভুল প্রমাণ করে আর্জেন্টিনার জাতীয় দলে ফিরলেন ২৯ বছর বয়সী বার্সা তারকা। যা বিস্মিত করেছে ম্যারাডোনাকে! বলেন, ‘আমি ভেবেছিলাম, মেসি হয়তো ‘না’ বলবে। সেটা হয়নি। জাতীয় দলের জার্সি গায়ে জড়াতে রাজি হয়ে গেছে মেসি। আমি হয়তো ভুলের ঘোরেই ছিলাম।

আপনার মন্তব্য

আলোচিত