স্পোর্টস ডেস্ক

২৭ আগস্ট, ২০১৬ ০১:০১

কেবল ক্রিকেটাররা নন, ইংল্যান্ডের সমর্থক-সাংবাদিকরাও নিরাপত্তা পাবেন

বাংলাদেশ সফরে শুধু ইংল্যান্ড দলই নয়, তাদের পরিবার, সমর্থক, ও সাংবাদিক- সবাই থাকবেন নিরাপত্তার আওতায়।

গত বৃহস্পতিবার খেলোয়াড়দের সঙ্গে আলোচনা করে সিরিজের ব্যাপারে সবুজ সঙ্কেত দিয়েছে ইসিবি। তাই পরিকল্পনা অনুযায়ী আগামী ৩০ সেপ্টেম্বর বাংলাদেশে আসবে ইংল্যান্ড দল।

যেখানেই ইংল্যান্ড খেলে, সেখানেই হাজির হয় দেশটির সবচেয়ে বিখ্যাত সমর্থক গোষ্ঠী ‘বার্মি আর্মি’। তাদের সঙ্গে অন্য সমর্থকরাও আসতে পারেন খেলা দেখতে। সবাইকে নিরাপত্তা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান।

“ইংল্যান্ডের শুধু খেলোয়াড়ই নয়, ওদের পরিবার, রিপোর্টার, দর্শক যারা আসবে, তাদের প্রত্যেককে নিরাপত্তা দেওয়া হবে। যদি আমাদের আগে থেকে জানায়, আমরা আসছি; কোথায় থাকবে সেটা যদি জানায়, তাহলে ওদের নিরাপত্তা নিশ্চিত করা হবে।”

গ্যালারিতেও আলাদা নিরাপত্তা বলয়ের মধ্যে থাকবেন ইংল্যান্ডের ভক্তরা।

“মাঠের মধ্যে ওদের জন্য আলাদা নিরাপত্তার ব্যবস্থা করে দেয়া হবে। এরকম একটা সিদ্ধান্ত আমরা নিয়ে রেখেছি। আমার দৃঢ় বিশ্বাস, ইংল্যান্ডের এই সিরিজ নিয়ে কোনো সমস্যা হবে না।”

খেলা দেখতে এদেশে আসতে ইংল্যান্ডের ভক্তদের যেন কোনো ঝামেলা পোহাতে না হয় সেদিকেও নজর আছে বিসিবির।   

“ওদের সাপোটার্স একটা অ্যাসোসিয়েশন আছে, তারা একবার যোগাযোগ করেছে। এই প্রেক্ষিতে আমি হাই-কমিশনকে বলেছি, ভিসা নিয়ে যেন কোনো জটিলতা সৃষ্টি করা না হয়। যে দিন যোগাযোগ করেছে সেদিন রাতেই আমি হাই-কমিশনের সাথে কথা বলেছি, ওদের ভিসা যেন এক মুহূর্তের জন্যও দেরি না হয়।”

আসন্ন সফরে দলে থাকা নিয়ে সিদ্ধান্ত নেওয়ার সুযোগ পেতে পারেন ইংল্যান্ডের খেলোয়াড়রা। ব্যাপারটিকে স্বাভাবিকভাবেই নিচ্ছেন বিসিবি সভাপতি।

খেলোয়াড়দের আসা না আসার ব্যাপারে বলতে গিয়ে বিসিবি সভাপতি টানেন পাকিস্তান প্রসঙ্গ।

“পাকিস্তানে দল পাঠাতে কোনো দেশই সাহস পায় না। এখন আমরা আজকে যদি সিদ্ধান্ত নেই, পাকিস্তান যাবো। তখন আমাদের খেলোয়াড় ও তাদের পরিবারের সাথে কথা বলে সিদ্ধান্ত নিতে হবে। ওদেরও তাই হয়েছে।”

“ওরা খেলোয়াড়দের একটা অপশন রেখেছে, কেউ যদি আসতে না চায় সেক্ষেত্রে নাও আসতে পারে। কাউকে আসার জন্য চাপ প্রয়োগ করা হবে না। তবে এটা ঠিক যে, খেলা হবে। তবে কারো যদি কোনো সমস্যা থাকে সে নাও আসতে পারে। বাংলাদেশের সরকারের পক্ষ থেকে যে নিরাপত্তার পরিকল্পনা দেওয়া হয়েছে, আমরা তার চেয়েও বেশি নিরাপত্তা দিব। এতে কোনো সন্দেহ নেই।”

আপনার মন্তব্য

আলোচিত