ক্রীড়া প্রতিবেদক

১২ নভেম্বর, ২০১৬ ১৮:০২

রিয়াদের ফের ‘শেষ ওভার ম্যাজিক’, ৪ রানে জিতল খুলনা

শেষ ওভারে ৩ উইকেট তুলে নিয়ে প্রায় অবিশ্বাস্যভাবে আবারো খুলনা টাইটান্সকে ৪ রানে জেতালেন মাহমুদুল্লাহ রিয়াদ।

শেষ ওভারে দরকার মাত্র ৫ রান। উইকেটে চিটাগাং ভাইকিংসের সেট হওয়া দুই ব্যাটসম্যান মহাম্মদ নবী ও চতুরঙ্গ সিলভা। বল হাতে এলেন মাহমুদুল্লাহ রিয়াদ। তবে নিতে দিলেন মাত্র ১ রান, তুলে নিলেন ৩ উইকেট।  একইভাবে প্রথম ম্যাচে ৩ উইকেট নিয়ে রাজশাহী কিংসের বিপক্ষেও দলকে জিতিয়েছিলেন রিয়াদ।

১২৮ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরু থেকেই চাপে পড়ে তামিমের দল। শুভাগতের করা প্রথম ওভার থেকে মাত্র ২ রান নেন স্মিথ ও তামিম। শুরুর এই জড়তা আর কখনো কাটাতে পারেন ভাইকিংস। ৩৩ রানের মধ্যে হারায় ৪ টপ অর্ডারকে। তবে জহুরুল ইসলাম অমি ও আম্পায়ারের বদন্যতায় জীবন পাওয়া নবী খেলায় রাখেন চিটাগাং ভাইকিংসকে। নবী শেষ বলে আউট হবার আগে করেন ৩৯ আর অমির ব্যাট থেকে আসে ২৫ রান।

খুলনার পক্ষে সর্বোচ্চ ৪ উইকেট নেন শফিউল তবে কাজের কাজটা করেছেন মূলত কেবন কুপার। বিপিএলের ইতিহাসে সর্বোচ্চ উইকেট শিকারি এই বোলার ৪ ওভার বল করে ১৭ রান দিয়ে তুলে নেন তামিম ইকবাল ও ডোয়াইন স্মিথকে।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে চিটাগাং এর সামনে মাত্র ১২৮ রানের টার্গেট দিতে পেরেছিল খুলনা। শুরুটা ভালো হলেও মাঝপথে উইকেট হারিয়ে বিপাকে পড়া খুলনাকে প্রথমে টেনে তুলেন অলক কাপালী নিকোলাস পুরান। বলের সাথে পাল্লা দিয়ে রান তুলতে না পারলে কঠিন পিচে গুরুত্বপূর্ন রান করেন এদুজন।  শেষের দিকে ছোট ক্যামিও খেলেন আরিফুল। আরিফ ১৬ বলে করেন ২৫। অলক করেন ২৩, পুরানের ব্যাট থেকে আসে ২৯ আর ওয়েসেলস করেন সর্বোচ্চ ২৮।

আপনার মন্তব্য

আলোচিত