স্পোর্টস ডেস্ক

১৩ নভেম্বর, ২০১৬ ২৩:৪২

মাশরাফির কুমিল্লা হারছেই

আবারও হারল মাশরাফি বিন মুর্তজার কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তিন ম্যাচে টানা তৃতীয় হারের তিক্ত স্বাদ পেল এবার তারা খুলনা টাইটানস-এর বিপক্ষে।

রোববার (১৩ নভেম্বর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ১৪৪ রান করে খুলনা। জবাবে ৯ উইকেটে ১৩১ রানে থেমে যায় কুমিল্লার ইনিংস।

এর মাধ্যমে ৪ ম্যাচে ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেল খুলনা। আর ৩ ম্যাচ থেকে কোন পয়েন্ট পায় নি কুমিল্লা।

ম্যাচে মাশরাফি বল হাতে সামনে থেকে নেতৃত্ব দিয়েছিলেন। মাশরাফির উইকেট প্রাপ্তিতে নিয়মিত উইকেট হারাতে হারাতে ৯ উইকেটে ১৪৪ রানে ইনিংস শেষ হয় খুলনার। জবাবে ব্যাট হাতে মাশরাফির দল শেষ পর্যন্ত ৯ উইকেটে ১৩১ রান করে।

কুমিল্লার ব্যাটসম্যানদের মধ্যে মারলন স্যামুয়েলসের ৩০ ও ওপেনার ইমরুল কায়েসের ২১-ই বলার মত স্কোর। শেষের দিকে সোহেল তানভিরের অপরাজিত ২১ সামান্য চেষ্টা করেছিলেন। কিন্তু ম্যাচ জেতানোর দায়িত্ব নিতে পারেননি কেউ। ৮৬ রানে পঞ্চম উইকেট হারায় কুমিল্লা। শফিউল ইসলাম বোল্ড করেন স্যামুয়েলসকে। ওখানেই বুঝি ম্যাচটা জিতে যায় খুলনা। শেষের দিকে রশিদ খান (১০) ও সোহেল তানভির (অপরাজিত ২১) কিছুটা উত্তেজনা এনেছিলেন। কিন্তু দুটি রান আউটে শেষ সব। শেষ ২ ওভারে ২৪ রান করা হয়নি কুমিল্লার। শফিউল ও জুনায়েদ খান ২টি করে উইকেট নেন।

টস হেরে ব্যাট করতে নামা খুলনার ১০ ওভারে ১ উইকেটে ৯২ রান ছিল। ৫ রান ওপেনিং পার্টনারশিপে। হাসানুজ্জামান (৩৭) ও আন্দ্রে ফ্লেচার (২৩) ৪.৪ ওভারে এই রান দিলেন। এরপর শুভাগত হোমের (১৬) সাথে ৪৭ রানের জুটি হাসানুজ্জামানের।

ফ্লেচার এবারের আসরে মাশরাফির প্রথম শিকার। আগের দুই ম্যাচে উইকেট পাননি মাশরাফি। অন্যরা যখন মার খাচ্ছেন তখন আক্রমণে ফিরে ১১তম ওভারের প্রথম বলে শুভাগতকে আউট করলেন। আটকালেন খুলনাকে। ৭ রান পর ফেরালেন হাসানুজ্জামানকেও। লড়াইয়ে ফেরালেন বোলারদের।

সেই পথ ধরে সোহেল তানভির, প্রথম ম্যাচ খেলতে নামা লেগি রশিদ খান, নাজমুল হোসেন শান্ত অফ স্পিনে ভালো বল করলেন। মাহমুদ উল্লাহ (১১) ও অলক কাপালি (৩) নাজমুলের শিকার পর পর দুই ওভারে। ১১৭ রানে ৫ উইকেট থেকে উইকেট হারাতে হারাতেই শেষ পর্যন্ত গেছে খুলনা। শেষ চারের ৩ উইকেট তানভিরের। খুব বড় সংগ্রহ তারা পায়নি।

মাশরাফি ও তানভির নিয়েছেন ৩ টি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোর:
খুলনা টাইটান্স: ২০ ওভারে ১৪৪/৯ (ফ্লেচার ২৩, হাসানুজ্জামান ৩৭, শুভাগত ১৬, মাহমুদউল্লাহ ১১, পুরান ১২, কাপালী ৩, আরিফুল ৭, কুপার ১১, মোশাররফ ২, জুনায়েদ ০*; মাশরাফি ৩/২৬, নাবিল ০/২৮, তানভির ৩/১৯, রশিদ ১/২৫, জাইদি ০/১০, নাজমুল ২/৯, সাইফুদ্দিন ০/৭)
কুমিল্লা ভিক্টোরিয়ান্স: ২০ ওভারে ১৩১/৯ (লিটন ৮, ইমরুল ২১, স্যামুয়েলস ৩০, নাজমুল ১০, জাইদি ১০, তানভির ২১*, মাশরাফি ৫, রশিদ ১০, সাইফুদ্দিন ৪, সৈকত ০, নাবিল ০*; শুভাগত ১/২০, জুনায়েদ ২/২৪, কুপার ১/১৬, মাহমুদউল্লাহ ০/২৮, মোশাররফ ১/২১, শফিউল ২/১৯)

ফল: খুলনা টাইটান্স ১৩ রানে জয়ী

আপনার মন্তব্য

আলোচিত