স্পোর্টস ডেস্ক

১৭ নভেম্বর, ২০১৬ ১৯:৪৬

তামিমের চিটাগাং ভাইকিংসকে হারালো সাকিবের ঢাকা ডায়নামাইটস

বিপিএলের চট্রগ্রাম পর্বে ঘরের ছেলে তামিম ইকবালের চিটাগাং ভাইকিংসকে হারালো সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস। সাকিবদের ছুঁড়ে দেয়া ১৪৮ রান তাড়া করতে নেমে ১২৯ রানে থেমেছে চিটাগাং ভাইকিংসের ইনিংস। ১৯ রানের জয় তুলে নিয়েছে সাকিব বাহিনী।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসে হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৪৮ রান জমা করে ঢাকা ডায়নামাইটস। জবাবে পুরো ২০ ওভার খেললেও ঢাকার বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৮ উইকেটে ১২৯ রানে থেমে যায় চিটাগাংয়ের ইনিংস।

১৪৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে দলীয় মাত্র ১৩ রানের মাথায় প্রথম উইকেট হারায় চিটাগাং। ব্যক্তিগত ৬ রান করে রানআউট হন ওপেনার জহিরুল ইসলাম অমি। এনামুল হক বিজয় সাজঘরে ফেরেন ১৭ রান করে। আরেক ওপেনার তামিম ইকবাল ৩৫ বল খেলে করেন ২৬ রান।  দ্বিতীয় সর্বোচ্চ ২০ রান করে সাজঘরে ফেরেন মাহমুদুল হাসান। নিউজিল্যান্ডের অলরাউন্ডার গ্রান্ট এলিয়ট বিদায় নেন ব্যক্তিগত ৮ রান তুলে। এরপর মোহাম্মদ নবীর ১৫ ও নাজমুল হোসেন মিলনের ১৩ রানে ভর করে ২০ ওভার শেষে ১২৯ রান করতে সক্ষম হয় চিটাগাং।

৪ ওভারে ২৩ রান দিয়ে ৩ উইকেট নিয়ে ঢাকার সেরা বোলার মোহাম্মদ শহীদ। ম্যাচসেরার পুরস্কারটিও ওঠে শহীদের হাতে। একটি করে উইকেট পেয়েছেন নাসির হোসেন, ম্যাট কোলস ও ডোয়াইন ব্রাভো।

এর আগে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে দলীয় ৪১ রানের মাথায় প্রথম উইকেট হারায় ঢাকা। ২০ বলে ৬টি চার ও একটি ছক্কায় ৩৩ রানের ঝড়ো ইনিংস খেলে মোহাম্মদ নবীর বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন মেহেদী মারুফ। ১৪ বলে ২০ রান করে টাইমাল মিলসের বলে বোল্ড হয়ে যান নাসির। ওই একই ওভারে ১৭ রান করা কুমার সাঙ্গাকারাকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন মিলস। এরপর ব্যাট হাতে দলের হাল ধরেন মোসাদ্দেক হোসেন সৈকত। কিন্তু ২৬ বলে দুটি করে চার ও ছক্কায় ৩৫ রান করে মিলসের বলে আউট হয়ে যান তিনি। এরপর ব্যক্তিগত ১৩ রান করে নবীর বলে আউট হয়ে যান সাকিব। নির্ধারিত ২০ ওভার শেষে ঢাকার স্কোর দাঁড়ায় ৯ উইকেটে ১৪৮ রান।

১৮ রান খরচায় ৩ উইকেট নেন চিটাগাং ভাইকিংসের বোলার মোহাম্মদ নবী। আর টাইমাল মিলসও সমান সংখ্যক উইকেট পান ২৫ রানের বিনিময়ে। পাকিস্তানি বোলার ইমরান খান জুনিয়র পেয়েছেন একটি উইকেট।

আপনার মন্তব্য

আলোচিত