সিলেটটুডে স্পোর্টস ডেস্ক

১৬ এপ্রিল, ২০১৫ ২১:১৭

বাংলাদেশকে 'ফেভারিট' বললেন সাকিব আল হাসান

অতীত ইতিহাস নয় বর্তমান পারফরম্যান্সের বিচারে বাংলাদেশকে ফেভারিট বলছেন অনেকেই, এই দলে আছেন ভারপ্রাপ্ত অধিনায়ক সাকিব আল হাসান। তিনি মাঠে নামার আগেই বলছেন এই সিরিজে বাংলাদেশ ফেভারিট।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) ম্যাচ-পূর্ব সংবাদ সম্মেলনে আশার কথাই শুনিয়েছেন সাকিব। তিনি বলেছেন, ‘পাকিস্তানের বিপক্ষে ভালো করার এটা আমাদের সেরা সুযোগ। বিশ্বকাপে যে ধারাবাহিক ক্রিকেট আমরা খেলেছি-সেটা যদি খেলতে পারি তাহলে এই সিরিজে রেজাল্ট আনা সম্ভব।’

সাকিবের আত্মবিশ্বাসের মূলে বিশ্বকাপ পারফরম্যান্স। বিশ্বকাপে অসামান্য অবদান রেখেছিলেন তরুণ ক্রিকেটাররা। এ প্রসঙ্গে সাকিব বলেন, ‘বাংলাদেশের তরুণ ক্রিকেটাররা ‍খুব ভালো করছে। যে কারণে বিশ্বকাপে তাদের সিলেক্ট করা হয়েছিল সেটা তারা প্রমাণ করেছে। আমরা টিম হিসেবে কনফিডেন্ট।’

পাকিস্তান দল প্রসঙ্গে সাকিব বলেন, ‘পাকিস্তান অবশ্যই ভালো দল। তাদের বিপক্ষে জিততে হলে ব্যাটিং-বোলিং-ফিল্ডিং তিন ডিপার্টমেন্টেই আমাদের জ্বলে উঠতে হবে।’

বাংলাদেশ দলের সাম্প্রতিক বিশ্বকাপ পারফরম্যান্স বাদ দিলে পাকিস্তানের বিরুদ্ধে সুখকর স্মৃতি কেবল একটাই। তাও আবার ১৬ বছর আগের! ১৯৯৯ বিশ্বকাপে নর্দাম্পটনে পাকিস্তানকে হারিয়েছিল বাংলাদেশ।

প্রথম বিশ্বকাপ খেলতে গিয়ে অবিস্মরণীয় এক সাফল্য পেয়েছিল আমিনুল ইসলাম বুলবুলের দলটি। এরপর কেটে গেছে প্রায় ১৬ বছর। অথচ বাংলাদেশের সুখ-স্মৃতিতে ওই একটি ম্যাচই। এরপর আর পাকিস্তানকে হারাতে সক্ষম হয়নি বাংলাদেশ দল।

শুক্রবার (১৭ এপ্রিল) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ। দিবা-রাত্রির ম্যাচটি শুরু হবে দুপুর আড়াইটায়।

বিশ্বকাপে স্লো-ওভার রেটের কারণে এক ম্যাচ নিষিদ্ধ থাকায় শুক্রবারের ম্যাচে খেলতে পারবেন না বাংলাদেশ দলের নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। অধিনায়কত্ব করবেন সাকিব আল হাসান।

বাংলাদেশ দলের সংবাদ সম্মেলনের পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন পাকিস্তান দলের অধিনায়ক আজহার আলী। তিনি বলেন, আমাদের দলে তরুণ কিছু ক্রিকেটার আছে। তারা খুবই ট্যালেন্টেড। আশা করছি তারা ভালো করবে। তাছাড়া অধিনায়ক হিসেবে আগামীকাল আমার অভিষেক হচ্ছে। আমি খুবই এক্সাইটেড।

সিরিজ শুরুর আগে প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের দ্বিতীয় দল বিসিবি একাদশের বিপক্ষে এক উইকেটে হেরেছে পাকিস্তান দল। ম্যাচে পাকিস্তানের করা ২৬৯ রানের জবাবে সাব্বির রহমানের দুর্দান্ত এক সেঞ্চুরির মাধ্যমে বাংলাদেশ টপকে যায় সে সংগ্রহ। ম্যাচে সাব্বির করেন ৯৯ বলে ১২৩।

উল্লেখ্য, বাংলাদেশ সফরে পাকিস্তান দল তিনটি ওয়ানডে, একটি টি-টোয়েন্টি ও দু’টি টেস্ট খেলবে।

আপনার মন্তব্য

আলোচিত