স্পোর্টস ডেস্ক

২৬ নভেম্বর, ২০১৬ ১৩:০৪

টি-টোয়েন্টি এশিয়া কাপে ভারতের কাছে বাংলাদেশের হার

ফাইল ছবি

মেয়েদের টি -টোয়েন্টি এশিয়া কাপ ক্রিকেটের উদ্বোধনী দিনে মাঠে নেমেছিল বাংলাদেশ ও বর্তমান চ্যাম্পিয়ন ভারত। প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে ৬৪ রানে হেরে গেছে বাংলাদেশ।

ব্যাংককের থের্ডথাই ক্রিকেট গ্রাউন্ড (টিসিজি) মাঠে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলপতি রুমানা। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১১৮ রান সংগ্রহ করে হারমিনপ্রিত কাউরের ভারত। জবাব দিতে নেমে ১৮.২ ওভারে মাত্র ৫৪ রানে গুটিয়ে যায় বাংলাদেশের ইনিংস।

ভারতের ওপেনিং জুটি থেকে মিথালি রাজ আর স্মৃতি মানধানা তুলে নেন ৭০ রান। মিথালি রাজ ৫৯ বল খেলে করেন ইনিংস সর্বোচ্চ ৪৯ রান। আরেক ওপেনার স্মৃতি ৩২ বলে ৬টি চারের সাহায্যে করেন ৪১ রান। ওয়ান ডাউনে নামা কৃষ্মামূর্তি ৫ রানে বিদায় নেন। দলপতি হারমিনপ্রিত ১৮ বলে দুটি চার আর একটি ছক্কায় করেন ১৯ রান। ১৯তম ওভারের শেষ বলে হারমানপ্রিত আউট হওয়ার পরের ওভারের প্রথম বলে বিদায় নেন মেঘনা সিং, পঞ্চম বলে আউট হন ঝুলন গোস্বামী আর শেষ বলে বিদায় নেন আনুজা পাতিল।

বাংলাদেশের হয়ে ৪ ওভারে ১২ রানের বিনিময়ে দুটি উইকেট তুলে নেন খাদিজাতুল কুবরা। একটি করে উইকেট পান জাহানারা আলম এবং রিতু মনি।

১১৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দ্রুত বিদায় নেন বাংলাদেশের ওপেনার সানজিদা ইসলাম (১) এবং নিগার সুলতানা (০)। দলপতি রুমানাও আউট হয়ে যান মাত্র এক রান করে। এরপর জুটি গড়েন শায়লা শারমীন এবং সালমা খাতুন। দলীয় ৪২ রানের মাথায় ব্যক্তিগত ১৭ রান করে বিদায় নেন সালমা। পরের বলেই আউট হন ১৮ রান করা শায়লা শারমীন। ব্যাট হাতে আর কেউ দাঁড়াতে না পারায় মাত্র ৫৪ রানেই শেষ হয় বাংলাদেশের ইনিংস।

বাংলাদেশের পরের ম্যাচ আগামী ২৮ নভেম্বর থাইল্যান্ডের বিপক্ষে। ২৯ নভেম্বর রুমানাদের প্রতিপক্ষ নেপাল। এরপর ৩০ নভেম্বর পাকিস্তানের বিপক্ষে লড়বে বাংলাদেশ। আর গ্রুপের শেষ ম্যাচে ০৩ ডিসেম্বর শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ।

এবারের আসরে অংশ নেওয়া প্রতিটি দলই একবার করে খেলবে পরস্পরের বিপক্ষে। পয়েন্ট টেবিলের শীর্ষ দুটি দল উঠে যাবে ফাইনালে। ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী ০৪ ডিসেম্বর।

আপনার মন্তব্য

আলোচিত