স্পোর্টস ডেস্ক

০২ ডিসেম্বর, ২০১৬ ২২:৩৯

তামিমের চিটাগংকে হারিয়ে শীর্ষে সাকিবের ঢাকা

ফাইল ছবি

তামিম ইকবালের চিটাগং ভাইকিংসকে ৬ উইকেটে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই শেষ চারে নিজেদের জায়গা নিশ্চিত করেছে সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস। একই সঙ্গে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানেও উঠে গেছে ঢাকা।

তামিম ইকবালের ঝড়ো ৭৪ রানের পরও ঢাকাকে মাত্র ১৩৫ রানের লক্ষ্য দেয় চিটাগং। জবাবে ১০ বল হাতে রেখেই ৪ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ঢাকা।

শুক্রবার (২ ডিসেম্বর) সন্ধ্যায় টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ঢাকার অধিনায়ক সাকিব আল হাসান। ঢাকার বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে এক তামিম ছাড়া চিটাগংয়ের আর কোনো ব্যাটসম্যান তেমন সুবিধা করতে পারেননি। ফলে পুরো ২০ ওভার খেলে ৬ উইকেট হারিয়ে মাত্র ১৩৪ রান সংগ্রহ করতে পারে চিটাগং।

১৩৫ রানের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ১০ রানে মেহেদী মারূফের উইকেট হারায় ঢাকা। এরপর কুমার সাঙ্গাকারা আর নাসির হোসেন মিলে গড়েন ২৫ রানের জুটি। ৬ বলে ১৩ রান করে আউট হয়ে যান নাসির। এর পরপরই মোসাদ্দেকের উইকেট হারায় ঢাকা। তবে আলাউদ্দিন বাবুকে নিয়ে ঢাকার জয়ের ভিত গড়ে দেন সাঙ্গাকারা। দলীয় ৮৬ রানে ৩৫ বলে ৩৫ রান করে আউট হন সাঙ্গাকারা।

পরে দলকে জয়ের বন্দরে নিয়ে যাওয়ার কাজ সারেন আলাউদ্দিন বাবু আর আন্দ্রে রাসেল। ১ চার ও ৩ ছক্কার সাহায্যে ১৮ বলে ৩১ রানের ঝড়ো ইনিংস খেলে অপরাজিত থাকেন আন্দ্রে রাসেল। আর ২৭ বল খেলে ৩৩ রানে অপরাজিত থাকেন আলাউদ্দিন বাবু। তাঁর ইনিংসে ছিলো ১ চার ও ২ ছক্কা।

চিটাগংয়ের হয়ে মোহাম্মদ নবি, শোয়েব মালিক এবং ইমরান খান নেন ১ টি করে উইকেট।

আপনার মন্তব্য

আলোচিত