স্পোর্টস ডেস্ক

০৭ ডিসেম্বর, ২০১৬ ১৬:১০

কর ফাঁকির দায়ে জেল হতে পারে রোনালদোর

কর ফাঁকির অভিযোগ নিয়ে ইদানিং বেশ ঝামেলায় আছেন স্প্যানিশ ফুটবলের বড় তারকারা। ক’দিন আগেই কর ফাঁকির অভিযোগে হাজতবাসের আশংকায় পড়েছিলেন বার্সেলোনা তারকা লিওনেল মেসি। নিজের দেশে কর ফাঁকি বিতর্কে চাপে আছেন মেসির সতীর্থ নেইমারও। এবার এ তালিকায় নতুন সংযোজন রিয়াল মাদ্রিদ স্ট্রাইকার ক্রিস্টিয়ানো রোনালদো।

পর্তুগিজ অধিনায়কের কর ফাঁকির ব্যাপারে ইউরোপের কয়েকটি দৈনিক অভিযোগ এনেছিলো। তাদের অভিযোগ, বিদেশি অ্যাকাউন্টের সাহায্যে কর ফাঁকি দিয়েছেন রোনালদো। যার পরিমাণ প্রায় ১৫ কোটি ইউরো।

অবশ্য রোনালদোর এজেন্ট জর্জ মেন্ডেস জানান, রোনালদো মোটেই দোষী নন।

এদিকে, স্পেন সরকারের হস্তক্ষেপে ঘটনা মোড় নিয়েছে অন্যদিকে। শনিবার স্প্যানিশ সরকার জানিয়ে দেয়, ঘটনা তদন্ত করে দেখা হবে। স্পেনের রাজস্য বিভাগের কর্মচারী ও অর্থমন্ত্রীর সঙ্গে যুক্ত সংস্থা 'গেস্থা' জানিয়েছে, পুরোদমে তদন্ত হবে। সরকারি আইজনজীবীকে সমস্ত তথ্য দিয়ে সাহায্য করা হবে। প্রয়োজনে ফৌজদারি মামলাও হবে।

রোনালদো দোষী সাব্যস্ত হলে কর ফাঁকি দেওয়ার বিভিন্ন ধারায় ছয় বছরের হাজতবাস হতে পারে তার। কিন্তু তিনি নিজে কর ফাঁকির কথা স্বীকার করলে শাস্তির পরিমাণ কমবে। সেক্ষেত্রে জেল হবে বড়জোর আঠারো মাসের। অর্থাৎ মেসির মতোই হাজতবাস করতে হবে না। কারণ ২৪ মাসের বেশি হাজতবাসের রায় না হলে কাউকে জেল খাটতে হয় না স্পেনে।

আপনার মন্তব্য

আলোচিত