স্পোর্টস ডেস্ক

০৭ ডিসেম্বর, ২০১৬ ২২:১৭

খুলনাকে বড় ব্যবধানে হারিয়ে ফাইনালে রাজশাহী

বিপিএলে খুলনা টাইটান্সকে বড় ব্যবধানে হারিয়ে ফাইনালে পৌঁছে গেছে রাজশাহী কিংস। আজ বুধবার (৭ ডিসেম্বর) দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে তারা জয় পেয়েছে ৭ উইকেটে।

১২৬ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে ৪ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছায় রাজশাহী কিংস। রাজশাহীর ব্যাটসম্যানদের মধ্যে আউট হয়েছেন মুমিনুল হক (২), নুরুল হাসান (১৪) ও আফিফ হোসেন (২৬)। চতুর্থ উইকেট জুটিতে সাব্বির রহমান ও জেমস ফ্রাঙ্কলিন ৭.৫ ওভারে ৬২ রানের জুটি গড়ে দলের জয় নিশ্চিত করেন। সাব্বির রহমান ৫২ বলে ৪৩ রান করে অপরাজিত থাকেন। তার সঙ্গে ২৪ বলে ৩০ রান করে অপরাজিত থাকেন ফ্রাঙ্কলিন।

এর আগে টস জিতে প্রথমে ব্যাট করতে নামা খুলনা নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে তুলে ১২৫ রান। শুরুতেই রানআউটে কাটা পড়েন খুলনার দুই ওপেনার হাসানুজ্জামান (১) ও আবদুল মজিদ (১১)। ব্যর্থ হন এরপর নামা শুভাগত হোম (৪)।

তবে ছোটখাটো এক ঝড় তুলে খুলনার রানের চাকায় কিছুটা গতি আনেন উইন্ডিজ উইকেটরক্ষক নিকোলাস পুরান। ১০ বলে ২টি চার ও ২টি ছক্কায় ২২ রান করেন তিনি। এরপর ইংরেজ ক্রিকেটার বেনি হাওয়েল আউট হন ব্যক্তিগত ১২ রান করে। তবে অধিনায়ক মাহমুদুল্লাহর ২৮ বলে ২২ ও আরিফুল হকের ২৯ বলে অপরাজিত ৩২ রান খুলনাকে এনে দেয় ১২৫ রানের মাঝারি স্কোর।

১৯ রানে তিনটি উইকেট নিয়ে রাজশাহীর সবচেয়ে সফল বোলার ছিলেন সামিত। ১টি করে উইকেট নেন আফিফ হোসেন, ড্যারেন স্যামি ও কেসরিক উইলিয়ামস।

গতকাল প্রথম কোয়ালিফায়ার ম্যাচে ঢাকার কাছে হেরে যায় খুলনা। অন্যদিকে এলিমিনেটর ম্যাচে চিটাগং ভাইকিংসের বিপক্ষে দারুণ এক জয় পায় রাজশাহী। আজকের দ্বিতীয় কোয়ালিফাইয়ার ম্যাচ যারা জিতবে, তারাই চলে যাবে ফাইনালে- এমন সমীকরণের 'নকআউট' ম্যাচে দারুণ জয় তুলে নিয়ে ফাইনালে উঠে গেলো রাজশাহী কিংস।

শিরোপা নির্ধারণী ম্যাচটি মাঠে গড়াবে আগামী শুক্রবার (৯ ডিসেম্বর) সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে।

আপনার মন্তব্য

আলোচিত