স্পোর্টস ডেস্ক

০৯ ডিসেম্বর, ২০১৬ ০০:৪৫

অস্ট্রেলিয়ার উদ্দেশে ক্রিকেট দলের একাংশের ঢাকা ত্যাগ

নিউজিল্যান্ডের সঙ্গে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্যে প্রস্তুতি নিতে অস্ট্রেলিয়ার উদ্দেশে ঢাকা ছেড়েছে বাংলাদেশ ক্রিকেট দলের একাংশ। সেখানে ১০ দিনের প্রস্তুতি ক্যাম্প সেরে নিউজিল্যান্ডের উদ্দেশে উড়াল দেবে টাইগাররা।

বৃহস্পতিবার রাত সোয়া দশটায় সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে অস্ট্রেলিয়ার উদ্দেশে ঢাকা ছেড়েছেন মুশফিক সহ টাইগারদের একাংশ, আর দলের বাকিরা ঢাকা ছাড়বেন শনিবার। কারণ বিপিএলের ফাইনাল, যা অনুষ্ঠিত হবে শুক্রবার যেখানে নিউজিল্যান্ড সফরে ডাক পাওয়া কজন ক্রিকেটার খেলছেন।

প্রথম বহরে টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিমের নেতৃত্বে ঢাকা ছেড়েছেন ইমরুল কায়েস, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, কামরুল ইসলাম, শুভাশীষ রায়, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, এবাদত হোসেন, মাহমুদউল্লাহ রিয়াদ ও শুভাগত হোম চৌধুরী।

সফর সম্পর্কে মুশফিকুর রহিম বলেন, 'গত কয়েক বছর ধরেই ভালো খেলছি আমরা। বিশ্বকাপেও নিউজিল্যান্ডে খেলেছি। সেই অভিজ্ঞতাটা কাজে লাগবে। সব মিলিয়ে ভালো খেলার বিষয়ে আশাবাদী আমি।' তবে কন্ডিশনের কথাটা ভুলে যাননি মুশফিক। 'দেশের মাটিতে ভালো খেলেছি আমরা। এবার বিদেশের মাটিতে ভালো খেলার চ্যালেঞ্জটা নিচ্ছি আমরা। এই কদিন অস্ট্রেলিয়ায় কন্ডিশনের সাথে খাপ খাওয়াতে পারলে সিরিজে ভালো খেলার বিষয়ে আশাবাদী আমি।'

অস্ট্রেলিয়ায় ১০ দিনের প্রস্তুতি ক্যাম্প শেষে ১৯ ডিসেম্বর নিউজিল্যান্ডে যাবে বাংলাদেশ দল।

উল্লেখ্য, এক মাসের নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ দল খেলবে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি এবং দুটি টেস্ট ম্যাচ। ২৬ ডিসেম্বর ক্রাইস্টচার্চে ওয়ানডে দিয়ে শুরু হবে সিরিজ। পরের দুটি ওয়ানডে যথাক্রমে ২৯ ও ৩১ ডিসেম্বর নেলসনে। ওয়ানডের পর আগামী বছরের ৩ জানুয়ারি নেপিয়ারে প্রথম টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ-নিউজিল্যান্ড। দ্বিতীয় টি-টোয়েন্টি ৬ জানুয়ারি মাউনগানুইতে। একই মাঠে ৮ জানুয়ারি হবে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচটি।

এরপর ১২ জানুয়ারি ওয়েলিংটনে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। ২০ থেকে ২৪ জানুয়ারি ক্রাইস্টচার্চে হবে দ্বিতীয় ও শেষ টেস্ট।

প্রাথমিক দল: তামিম ইকবাল, ইমরুল কায়েস, মমিনুল হক, মাহমুদউল্লাহ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, শুভাগত হোম, নাজমুল হোসেন শান্ত, তাইজুল ইসলাম, মাশরাফি বিন মুর্তজা, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, কামরুল ইসলাম রাব্বি, শুভাশীষ রায়, রুবেল হোসেন, এবাদত হোসেন ও তানভীর হায়দার।

আপনার মন্তব্য

আলোচিত