স্পোর্টস ডেস্ক

০৯ ডিসেম্বর, ২০১৬ ১৫:৩০

টেস্ট ক্রিকেটে ফিরবেন না মাশরাফি

শোনা যাচ্ছিলো, হয়তো টেস্ট ক্রিকেটে আবার ফিরতে পারেন মাশরাফি বিন মুর্তজা। কিন্তু সেই সম্ভাবনা একেবারেই উড়িয়ে দিয়েছেন বাংলাদেশ ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক।

নিউজিল্যান্ডের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে শনিবার ঢাকা ছেড়ে যাবেন মাশরাফিরা। শুক্রবার (৯ ডিসেম্বর) মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সিরিজপূর্ব এক সংবাদ সম্মেলনে এ কথা জানান নড়াইল এক্সপ্রেস।

তিনি বলেন, "টেস্টে ফেরার জন্য প্রথম যে কাজটি করা উচিত, সেটা হচ্ছে প্রস্তুতি নেওয়া। এর জন্য আমাকে চারদিনের ম্যাচ খেলা উচিত। আমাকে প্রমাণ করা উচিত, দীর্ঘ পরিসরের ক্রিকেট খেলার জন্য ফিটনেসটা যথেষ্ট পরিমাণ আছে। এর আগে বলা উচিত হবে না আমি টেস্ট খেলতে চাই। হয়তো সেটা অন্যায় হবে। তাই আপাতত বলব, টেস্টে আমার ফেরার সম্ভাবনা জিরো পারসেন্ট।"

মাশরাফির টেস্ট ক্রিকেটে ফেরার আলোচনাটা শুরু হয়েছিল গত বছর থেকেই। তখন জাতীয় ক্রিকেট লিগে খেলতে চেয়েছিলেন তিনি। এরপর অবশ্য এই আলোচনাটা থেমে যায়। কিন্তু এবারের বিপিএলে যখন রানাআপ কমিয়ে বল করছিলেন এবং সাফল্যও পাচ্ছিলেন, তখনই অনেকে ধারণা করেছেন টেস্টে ফেরার জন্যই ম্যাশের এই প্রস্তুতি।

মাশরাফির দুই হাঁটুতে সাতটি অস্ত্রোপচার হয়েছে। তাই দীর্ঘ পরিসরের ক্রিকেট থেকে বিরতি নিয়েছেন বাংলাদেশের ক্রিকেটের সবচেয়ে সফল এই অধিনায়ক। এখন তিনি শুধু সীমিত ওভারের ক্রিকেট খেলে যাচ্ছেন।

আপনার মন্তব্য

আলোচিত