ক্রীড়া প্রতিবেদক

২০ ডিসেম্বর, ২০১৬ ১৯:০৫

প্রথম ওয়ানডে ও প্রস্তুতি ম্যাচের জন্য বাংলাদেশ দল ঘোষণা

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) নিউজিল্যান্ডের হোয়ানগারেইয়ের কোবহ্যাম ওভালে সফরকারী বাংলাদেশের প্রথম প্রস্তুতি ম্যাচের ১৫ জনের দল ঘোষণা করা হয়েছে। একই সঙ্গে সিরিজের ২৬ ডিসেম্বর প্রথম ওয়ানডের জন্যও ঘোষণা করা হয়েছে স্কোয়াড।

ইংল্যান্ডের বিপক্ষে টেস্টে দুর্দান্ত খেলে সিরিজ সেরা মেহেদী হাসান মিরাজ এবার সুযোগ পেয়েছেন ওয়ানডে দলে। ১৯ বছর বয়সী এই অলরাউন্ডার এবার ওয়ানডে ক্রিকেটে আলো ছড়ানোর সুযোগ। নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডের দলে আছেন মিরাজ। মঙ্গলবার (২০ ডিসেম্বর) বিসিবির ঘোষণা করা ১৫ জনের দলে আছেন এখনো আন্তর্জাতিক ম্যাচ না খেলা পেসার শুভাশিস রায় ও লেগ স্পিনার তানভীর হায়দারও।

ওয়ানডে দলে রাখা হয়েছে কাঁধের চোট কাটিয়ে ফেরা মোস্তাফিজুর রহমানকেও। বাঁহাতি পেসার সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন গত ২৬ মার্চ, সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে। অক্টোবরে ইংল্যান্ড সিরিজে না খেলা রুবেল হোসেনও আছেন প্রথম ওয়ানডের দলে। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটি ক্রাইস্টচার্চে হবে ২৬ ডিসেম্বর।

আর ওয়াঙ্গেরির কোবহাম ওভালে বুধবার (২১ ডিসেম্বর) নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে ৫০ ওভারের একমাত্র প্রস্তুতি ম্যাচটি খেলবে বাংলাদেশ দল।

এ প্রসঙ্গে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, ‘গত দুই বছরে ধারাবাহিক সাফল্য পাওয়া দলের মূল অংশ অপরিবর্তিত আছে। কিন্তু একই সঙ্গে নতুন প্রতিভাদের তো সুযোগ দিতে হবে, যেন তারা সর্বোচ্চ পর্যায়ে খেলার জন্য তৈরি হতে পারে।’

তিনি আরো বলেনন, ‘তানভীরের লেগ স্পিনে দলের আক্রমণে আনতে পারে বাড়তি বৈচিত্র্য। অস্ট্রেলিয়ার ক্যাম্পে সে খুবই ভালো করেছে, নিউজিল্যান্ডের কন্ডিশনে শুভাশীষ বাড়তি বাউন্স পাবে আর মিরাজের মাঝে আছে একজন ওয়ানডে অলরাউন্ডারের সবগুণ।’

প্রস্তুতি ম্যাচ ও প্রথম ওয়ানডেতে বাংলাদেশ দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ–অধিনায়ক), তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, ইমরুল কায়েস, সৌম্য সরকার, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, শুভাশিস রায় ও তানভীর হায়দার।

আপনার মন্তব্য

আলোচিত