ক্রীড়া প্রতিবেদক

১৩ জানুয়ারি, ২০১৭ ০৮:৩৩

সাকিব-মুশফিকের জোড়া সেঞ্চুরি

ওয়েলিংটনের বেসিন রিজার্ভের সবুজ উইকেটে রাজত্ব করছে বাংলাদেশের ব্যাটসম্যানেরা। নিউ জিল্যান্ড বোলারদের নাকানিচুবানি খাইয়ে দুর্দান্ত এক ডাবল সেঞ্চুরি করেছেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ও সেঞ্চুরি করেছেন বাংলাদেশ অধিনায়ক মুশফিকুর রহিম।

কিউইদের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে ধুকতে থাকা বাংলাদেশ দল অবশেষে ফিরে পেয়েছে ফর্ম। প্রথম টেস্টের প্রথম দিনের বেশিরভাগ সময় বৃষ্টিতে ধুয়ে গেলেও ভালো শুরুর ইঙ্গিত দিয়েছিলেন টাইগার ব্যাটসম্যানেরা। আর স্বিতীয় দিন সেটাই অব্যাহত রাখলেন ব্যাটসম্যানেরা।

প্রথম দিনের হাইলাইটস ছিল তামিম ইকবালের ঝড়ো হাফ-সেঞ্চুরি আর মমিনুল হকের ট্রেডমার্ক ফিফটি। দ্বিতীয় দিন সেটাকে আরও বড় করে তুললেন সাকিব-মুশফিক।

প্রথম দিনের অগ্নিপরীক্ষায় উত্তীর্ণ হয়েছে টাইগার ব্যাটসম্যানরা। প্রথম দিনের অপরাজিত হাফ সেঞ্চুরিয়ান মমিনুল হক দ্বিতীয় দিনের শুরুতেই আউট হয়ে গেলেও দলকে এগিয়ে নিচ্ছেন সাকিব আল হাসান এবং অধিনায়ক মুশফিকুর রহিম। বাংলাদেশ দলের দুই নির্ভরযোগ্য ব্যাটসম্যান সেঞ্চুরি করেছেন।

১৫০ বলে ১০০ রানে পৌঁছান সাকিব। এটি তার টেস্ট ক্যারিয়ারের চতুর্থ শতরান। এ ম্যাচের মাধ্যমে সাকিব টেস্টে ৩ হাজার রান পূর্ণ করেছেন।

দ্বিতীয় দিন বাংলাদেশ ৯৮ ওভারে সংগ্রহ করে ৩৮৮ রান। হারায় ৪ উইকেট। দিনের শেষ বলে মেহেদি হাসান মিরাজ আউট হন দলকে ৫৪২ রানে রেখে। সাব্বির রহমান উইকেটে আছেন ১০ রানে।

সংক্ষিপ্ত স্কোর : তামিম ৫৬, ইমরুল ১, মমিনুল ৬৪, সাকিব ২১৭, মাহমুদুল্লাহ ২৫, মুশফিক ১৫৯, সাব্বির ১০*, মেহেদি ০। ওয়াগনার ৩/১২৪, সাউদি ২/১৪৪, বোল্ট ২/১২১

আপনার মন্তব্য

আলোচিত