ক্রীড়া প্রতিবেদক

১৭ জানুয়ারি, ২০১৭ ১৮:০৫

৫০০০ রান করেও দলে আসতে পারিনি : শাহরিয়ার নাফীস

নিউ জিল্যান্ড সিরিজের স্ট্যান্ডবাই তালিকায় ছিলেন, তবে ভারত সফরের জন্য  ঘোষিত ৩০ সদস্যের প্রাথমিক দলেও জায়গা হয়নি শাহরিয়ার নাফীসের।

জাতীয় দলের জন্য বিবেচনার বাইরে চলে যাওয়ার আক্ষেপ লুকালেন না এক সময় দলের নিয়মিত মুখ নাফীস।

বললেন, "গত দুই/তিন মৌসুমে দেশে বিভিন্ন ধরনের ক্রিকেটে আমি প্রায় ৫ হাজার রান করেছি,  তবু দলে না রাখলে কি করার আছে।"

মঙ্গলবার সকালে মিরপুর শেরে-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে গিয়েই দেখা গেল একা একা রানিং করছেন নাফীস। বেশ অনেকক্ষন প্রচুর ঘাম ঝরিয়ে এসে ভারত সফরের দলে না থাকা নিয়ে কথা বলেন তিনি, অভিজ্ঞ এই ব্যাটসম্যান বলেন, “এভাবে পারফর্ম করে বিবেচনায় না এলে অবশ্যই হতাশা তৈরি হয়, নির্বাচকরা হয়ত কেবল তরুণদের নিয়েই ভাবছেন।”

পাকিস্তানের মিসবাহ-উল-হক, ইউনিস খানের উদাহরণ টেনে নাফীস বলেন, ‘আসলে ফিটনেস ও পারফরম্যান্স থাকলে ত্রিশোর্ধ্বরাও ফিউচার হতে পারে।’

উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে ক্যারিয়ার শুরু করা নাফীস বলেন, ‘টি-টুয়েন্টিতে আমি মিডল অর্ডারে ব্যাট করে রান পেয়েছি তাই ওপেনিং ছাড়াও আমাকে বিবেচনা করার প্রত্যাশা ছিল।’
২০১৩ সালে সর্বশেষ টেস্ট খেলা এই বাঁহাতি হতাশ হলেও হাল ছেড়ে দিতে চাইছেন না।

‘আমার কাজ রান করে যাওয়া, ফিটনেস ঠিক রেখে যতদিন ইচ্ছা খেলে যাওয়া, আমি আমার কাজ ঠিকভাবে করে যেতে চাই বাকিটা নির্বাচকদের উপর।’ যোগ করেন নাফীস।

বাংলাদেশের হয়ে ২৪ টেস্টে ১২৩৮ রান করেছেন নাফীস। ২৭ গড়ের ক্যারিয়ারে আছে ১টি সেঞ্চুরি ও ৭টি হাফ সেঞ্চুরি। ওয়ানডে অবশ্য তার ক্যারিয়ার আরও ঋদ্ধ। ৭৫ ওয়ানডেতে ৩১ গড়ে ২২০১ রানের সাথে তার আছে ৪টি সেঞ্চুরি। বাংলাদেশের প্রথম টি-টুয়েন্টিতে অধিনায়কত্ব করা নাফীসের ক্যারিয়ার থেমে আছে ওই এক ম্যাচেই।

এবারের জাতীয় ক্রিকেট লীগে ৬ ম্যাচে ৪৪ গড়ে ৪০৩ রান এসেছে তার ব্যাট থেকে। আর বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) ১২ ম্যাচ খেলে ২৯২ রান করেন তিনি। বিপিএলের শুরুতে ঝড়ো কয়েকটি ইনিংস খেললেও শেষ দিকে অবশ্য ম্রিয়মাণ ছিল নাফীসের ব্যাট।

আপনার মন্তব্য

আলোচিত