স্পোর্টস ডেস্ক

১৮ জানুয়ারি, ২০১৭ ০৯:২২

অবসরের গুজবকে নাকচ করলেন ডি ভিলিয়ার্স

বেশ কিছুদিন ধরেই টেস্ট ক্রিকেট থেকে এবি ডি ভিলিয়ার্সের অবসরের গুঞ্জন ভেসে আসছিলো। নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের দল থেকে তিনি বিশ্রাম নিলে সেই গুঞ্জন আরো ডালপালা মেলতে শুরু করে। তবে ডি ভিলিয়ার্স নিজেই অবসরের সম্ভাবনা উড়িয়ে দিলেন।

কনুইয়ের ইনজুরির কারণে বেশ কিছুদিন ধরেই দক্ষিণ আফ্রিকা জাতীয় দলের বাইরে রয়েছেন ডি ভিলিয়ার্স। ইনজুরি থেকে সেরে উঠলেও পুরো ফিট না হওয়ায় নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের দল থেকে নাম প্রত্যাহার করে নেন তিনি। ২০১৯ সালের বিশ্বকাপে খেলাটাকেই মূল ফোকাসে রাখছেন এবি।

এ বিষয়ে সম্প্রতি ডি ভিলিয়ার্স জানান, সীমিত ওভারের ক্রিকেটে তার বর্তমান লক্ষ্য ২০১৯ ওয়ানডে বিশ্বকাপ। এর পরেই লঙ্গার ভার্সনের ক্রিকেট থেকে তিনি সরে যাবেন বলে বিভিন্ন মহলে গুজব ছড়ায়।

এ প্রসঙ্গে এক সাক্ষাতকারে প্রোটিয়াদের ওয়ানডে দলের অধিনায়ক বলেন, ‘আমি নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে থাকতে পারছি না। আমার নিজেকে প্রস্তুত করতে আরও সময়ের প্রয়োজন। আমার লক্ষ্য অবশ্যই ২০১৯ বিশ্বকাপ। আমি এই শিরোপাটি জিততে চাই।’

ডি ভিলিয়ার্স আরও বলেন, ‘অবশ্যই আমি টেস্ট ক্রিকেট থেকে অবসর নিচ্ছি না। আমি কোনো ফরম্যাটেই অবসর নিচ্ছি না। আর এটাই নিশ্চিত। এমন কোনো কিছুই আমি করছি না।’

গত বছরের শেষের দিকে টেস্ট ক্রিকেটের অধিনায়কত্ব ছেড়ে দেন ডি ভিলিয়ার্স। ইনজুরি থেকে সেরে না ওঠায় ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ থেকে নাম প্রত্যাহার করে নেন তিনি। ডি ভিলিয়ার্সের স্থলাভিষিক্ত হিসেবে ইতোমধ্যেই ফাফ ডু প্লেসিসকে বেছে নিয়েছে ক্রিকেট সাউথ আফ্রিকা।

আপনার মন্তব্য

আলোচিত