স্পোর্টস ডেস্ক

২৪ জানুয়ারি, ২০১৭ ১৫:০৭

পাকিস্তান সুপার লিগ থেকে সাকিব বাদ, খেলবেন তামিম

পাকিস্তান সুপার লিগে (পিসিএল) গতবার পেশোয়ার জালমির হয়ে খেলেছিলেন সাকিব আল হাসান। তবে এবার তাঁকে দলে রাখেনি জালমি। সাকিবের বদলে পেশোয়ার দলে নিয়েছে শ্রীলঙ্কার তিলকারত্নে দিলশানকে।

আগামী ৯ ফেব্রুয়ারি শুরু হবে টি-২০ ক্রিকেটের প্রতিযোগিতা পাকিস্তান সুপার লিগ। শেষ হবে ৫ মার্চ। গতবারের মতো এবারও পিএসএলের খেলাগুলো শারজা ও দুবাইতে হলেও ফাইনাল হবে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে।

সাকিবকে দলে না রাখলেও গতবারের আরেক বাংলাদেশি খেলোয়াড় তামিম ইকবালকে দলে রেখেছে পেশোয়ার জালমি। গতবার পেশোয়ারের হয়ে ছয় ম্যাচে তিনটি ফিফটি করেছিলেন তামিম।

এদিকে, ৯ ফেব্রুয়ারি শুরু হতে যাওয়া একমাত্র টেস্ট খেলতে ওই সময়ে ভারত সফরে থাকবে বাংলাদেশ দল। তাই পিএসএলের শুরুর দিকে খেলতে পারবেন না তামিম ইকবাল। ভারত সফর শেষে তিনি যোগ দেবেন পেশোয়ারের ক্যাম্পে।

পিএসএলের নিয়ম অনুযায়ী প্রতিটি দল পাঁচজন করে বিদেশি খেলোয়াড় রাখতে পারে। এই পাঁচ খেলোয়াড়ে অদলবদল তারা আনতে পারে যেকোনো সময়। সাকিবকে বাদ দিলেও পরে দলটি আবার তাঁকে নেবে কি না, তা নিশ্চিত নয়।

সাকিবের পাশাপাশি পেশোয়ার বাদ দিয়েছে অ্যালেক্স হেলস ও মোহাম্মদ শেহজাদকে। হেলসের হাতে চোট। তাঁর বদলে খেলবেন মারলন স্যামুয়েলস। পিএসএল চলার সময় আফগানিস্তান-জিম্বাবুয়ে সিরিজ চলবে। তাই আফগান খেলোয়াড়দের বিকল্প খুঁজছে ফ্র্যাঞ্চাইজিগুলো।

সূত্র: ক্রিকইনফো

আপনার মন্তব্য

আলোচিত