স্পোর্টস ডেস্ক

২৯ এপ্রিল, ২০১৫ ২০:১৮

স্কুল ক্রিকেট প্রতিযোগীতায় ব্লু-বার্ড স্কুল চ্যাম্পিয়ন

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের গেইম ডেভলপমেন্ট কমিটির ব্যবস্থাপনায় ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার তত্ত্বাবধানে ইয়ং টাইগার্স অনুর্ধ্ব-১৬ জাতীয় স্কুল ক্রিকেট প্রতিযোগিতা ২০১৪-২০১৫ (সিলেট জেলা) এর ফাইনাল খেলা ও পুরষ্কার বিতরণী  অনুষ্ঠান বুধবার সিলেট জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতার আহবায়ক মঞ্জুর আহমদ চৌধুরী এর সভাপতিত্বে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের জেলা প্রশাসক ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মোঃ শহিদুল ইসলাম।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম, সংস্থার কোষাধ্যক্ষ মোঃ সিরাজ উদ্দিন, সংস্থার নবগঠিত কমিটির সদস্য ও বিশিষ্ট ক্রীড়া সংগঠক বিজিত চৌধুরী, সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাবেক সহ-সভাপতি হাজী এম.এ.সাত্তার, বাংলাদেশ হকি ফেডারেশনের কাউন্সিলর সাজেদ আহমদ চৌধুরী বাপন, ব্লু বার্ড স্কুল এন্ড কলেজ এর অধ্যক্ষ হুসনে আরা, ব্লু বার্ড স্কুল এন্ড কলেজ এর সাবেক সিনিয়র শিক্ষক বিজন কুমার দে, সিনিয়র শিক্ষক চিত্ত সমাদ্দার, শাহজালাল জামেয়া ইসলামিয়া স্কুল এন্ড কলেজ এর সিনিয়র শিক্ষক আবদুল মোতালেব, সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের ভেন্যু ম্যানেজার জয়দীপ দাস সুজক, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সিলেট বিভাগীয় ক্রিকেট কোচ এ কে এম মাহমুদ ইমন,  ব্লু বার্ড স্কুল এন্ড কলেজ এর ক্রীড়া শিক্ষক প্রদীপ কুমার দেবনাথ, আম্পায়ার আজিজ আহমদ, ইমরান আজাদ ও স্কোরার এ.কে.ইয়ামিন , রানা মিয়া প্রমুখ। ফাইনাল খেলায় ব্লু বার্ড স্কুল এন্ড কলেজ ৮৫ রানে শাহজালাল জামেয়া ইসলামিয়া স্কুল এন্ড কলেজকে হারিয়ে উক্ত প্রতিযোগিতার চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

 ব্লু বার্ড স্কুল এন্ড কলেজ টসে জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫২ রান সংগ্রহ করে। ব্লু বার্ড স্কুল এন্ড কলেজ এর পক্ষে ফাহমিদ ৫১, ফাহিম ৩২ ও অয়ন ১১ রান সংগ্রহ করেন। শাহজালাল জামেয়া ইসলামিয়া স্কুল এন্ড কলেজ এর পক্ষে মাহফুজ তিন উইকেট এবং তারেক ও নির্ঝর একটি করে উইকেট লাভ করেন।
জবাবে শাহজালাল জামেয়া ইসলামিয়া স্কুল এন্ড কলেজ ১৭ ওভার ২ বল খেলে সব উইকেট হারিয়ে ৬৭ রান সংগ্রহ করে। শাহজালাল জামেয়া ইসলামিয়া স্কুল এন্ড কলেজ এর পক্ষে বিল্লাল ১২, রনি অপরাজিত ১২ ও তপু ১০ রান সংগ্রহ করেন।  ব্লু বার্ড স্কুল এন্ড কলেজ এর পক্ষে ফারহান তিন উইকেট এবং ফাহিম, ফাহমিদ ও সায়েম দুইটি করে উইকেট লাভ করেন।

ম্যান অব দ্যা ফাইনাল মনোনীত হন ব্লু বার্ড স্কুল এন্ড কলেজ এর খেলোয়াড় ফাহমিদ (২৬ বলে ৫১ রান, ৪-০-৮-২)। ম্যান অব দ্যা ফাইনালকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের গেইম ডেভলপমেন্ট কমিটি, গ্রীণ সিলেট ক্রিকেট একাডেমী ও স্পোর্টস ওয়ান এর পক্ষ হতে ক্রেস্ট প্রদান করা হয়।

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের প্রারম্ভেই পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের প্রধান অতিথি সিলেটের জেলা প্রশাসক ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মোঃ শহিদুল ইসলামকে ফুল দিয়ে বরণ করেন সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম ও উক্ত প্রতিযোগিতার আহবায়ক মঞ্জুর আহমদ চৌধুরী। উক্ত প্রতিযোগিতার চ্যাম্পিয়ন ও রানার-আপ দলসহ অংশগ্রহণকারী দলসমূহ এর শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ এবং সিলেট ক্রিকেট আম্পায়ার্স এন্ড স্কোরার্স এসোসিয়েশনের সদস্যবৃন্দের প্রতি সিলেট জেলা ক্রীড়া সংস্থার নবগঠিত কমিটির পক্ষ হতে আন্তরিক অভিনন্দন ও ধন্যবাদ জ্ঞাপন করেছেন সংস্থার সাধারণ সম্পাদক মাহিউদ্দিন আহমদ সেলিম।

বৃষ্টির জন্য ওভার কাটল করে ফাইনাল ম্যাচটি ২০ ওভারে নির্ধারিত হয়।


আপনার মন্তব্য

আলোচিত