স্পোর্টস ডেস্ক

২৪ মার্চ, ২০১৭ ১৯:৪২

ভালো সূচনা চান মাশরাফি

শনিবার শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ। কলম্বোয় শততম টেস্ট ম্যাচ জিতে বাংলাদেশ দলের খেলোয়াড়দের মনোবল এখন অনেকখানি চাঙ্গা। ওয়ানডে সিরিজে দল কেমন করবে, তা নিয়ে এখনই ভাবতে চান না বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। তবে, সিরিজের প্রথম ম্যাচে ভালো সূচনা চান বাংলাদেশ অধিনায়ক।

মাশরাফি শুক্রবার সিরিজপূর্ব সংবাদ সম্মেলনে বলেন, ‘আমাদের মনে রাখতে হবে, শ্রীলঙ্কার এই দলটি টেস্টের তুলনায় সীমিত ওভারের ক্রিকেটে বেশি শক্তিশালী। তাদের মাটিতে তাদের বিপক্ষে ভালো কিছু করা খুব একটা সহজ হবে না। তারপরও শুরুটা ভালো চাই আমরা। সবাই সামর্থ্যের সেরাটা দিয়ে খেলতে পারলে জয় পাওয়া অসম্ভব নয়।’

এখন পর্যন্ত দুই দল ৩৮টি ম্যাচে মুখোমুখি হয়েছে, তার মধ্যে মাত্র চারটি ম্যাচ জিতেছে বাংলাদেশ। ৩৩টি হেরেছে, আর বাকি একটি ম্যাচ পরিত্যক্ত হয়।

২০০৬ সালে বগুড়ায় শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ প্রথম জয়ের দেখা পেয়েছিল। হাবিবুল বাশার-আশরাফুলরা সেই ম্যাচে চার উইকেটে জিতেছিল। এরপর দ্বিতীয় জয়ের দেখা পেতে অপেক্ষা করতে হয়েছে তিন বছর। শ্রীলঙ্কার বিপক্ষে ২০০৯ সালের জানুয়ারিতে ঢাকায় আশরাফুলের দল পাঁচ উইকেটে জিতেছিল। ২০১২ ও ২০১৩ সালের মার্চে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ বাকি দুটি ম্যাচ জয় পায়। লঙ্কানদের বিপক্ষে মুশফিকের দল তৃতীয় জয় পায় পাঁচ উইকেটে এবং চতুর্থ জয় আসে তিন উইকেটে। এবার পঞ্চম জয়ের অপেক্ষায় ক্রিকেটপ্রেমীরা।

 

আপনার মন্তব্য

আলোচিত