স্পোর্টস ডেস্ক

০৬ মে, ২০১৭ ১২:৪০

বড় সংগ্রহের পর বড় জয় দিয়েই প্রস্তুতি সারল বাংলাদেশ

ত্রিদেশীয় সিরিজের পূর্বে বড় সংগ্রহের পর বড়সড় জয় দিয়েই প্রস্তুতি সারল বাংলাদেশ। মেহেদী হাসান মিরাজের অলরাউন্ডার নৈপুণ্য আর ইমরুল-সাব্বিরের দায়িত্বশীল ব্যাটিংয়ে সাসেক্স একাদশকে ১৩৪ রানে পরাজিত করেছে স্বাগতিকরা।

হোভে টস হেরে আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ৩১৪ রান সংগ্রহ করেছে মুশফিক বাহিনী। জয়ের জন্য সাসেক্সের প্রয়োজন ৩১৫ রান। ডিউক অব নরফোকের বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচে অর্ধশতক করা সৌম্য ছিলেন নিষ্প্রভ। তবে ব্যাট হাতে দলকে ভরসা দেন সাব্বির-ইমরুল। আর শেষ দিকে মিরাজ উপহার দেন ঝকঝকে এক ইনিংস।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৯২ রান করেছেন ইমরুল কায়েস। দ্বিতীয় সর্বোচ্চ ৬০ রান এসেছে মেহেদী হাসান মিরাজের ব্যাট থেকে। অর্ধশতকের দেখা পেয়েছেন সাব্বির রহমান। এছাড়া সোহান ২৭, মোসাদ্দেক ৭, সৌম্য ৬, নাসির ৫, সানজামুল ৫, তাসকিন ৪ রান করেছেন।

জবাবে ৪০ ওভার ৩ বলে ১৮০ রানে অলআউট হয়ে যায় সাসেক্স। স্বাগতিক দলের পক্ষে  ৪২ বলে ৩২ রান করেন বাংলাদেশের মাহমুদউল্লাহ। তার উইকেট নেন তাসকিন আহমেদ। সর্বোচ্চ ৪৯ রান আসে অ্যাঙ্গাস রবসনের ব্যাট থেকে। জে জেনার অপরাজিত থাকেন ৪০ রানে। বাংলাদেশি বোলারদের মধ্যে ৩১ রান খরচায় উইকেট নেন মিরাজ। তাসকিন ও শুভাশীষ রায় দুটি করে উইকেট শিকার করেছেন। খালি হাতে ফেরেননি শফিউল ইসলাম, মোসাদ্দেক ও সাব্বির রহমান।

প্রস্তুতি ম্যাচ বলে সাসেক্স একাদশের হয়ে খেলছেন বাংলাদেশের মাহমুদউল্লাহ আর শফিউল ইসলাম। স্ত্রীর অসুস্থতার খবর শুনে নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা দেশে থাকায় প্রথম ম্যাচের মতো এই ম্যাচেও অধিনায়কত্ব করছেন মুশফিক। বিশ্রামে আছেন ড্যাশিং ওপেনার তামিম ইকবাল।

উল্লেখ্য, প্রথম প্রস্তুতিতে মুশফিকুর রহিমের নেতৃত্বে নরফোক একাদশের বিপক্ষে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ৩৪৫ রান সংগ্রহ করেছিল সফরকারীরা। অবশ্য বৃষ্টির কারণে ম্যাচটা পরিত্যক্ত হয়ে যায়।

আপনার মন্তব্য

আলোচিত