স্পোর্টস ডেস্ক

২৮ মে, ২০১৭ ১৩:৫৯

তিন সপ্তাহের মধ্যে তিনবার মুখোমুখি হবেন মেসি-রোনালদো

ফুটবল রোমাঞ্চ উপভোগের এক দারুণ মঞ্চ এল ক্লাসিকো। ফুটবলামোদীরা তীর্থের কাকের মতো অপেক্ষায় থাকেন বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের এই ধ্রুপদী লড়াই দেখার জন্য। এবার এই ধ্রুপদী লরাই তিন সপ্তাহের মধ্যে তিনবার উপভোগের সুযোগ পাচ্ছেন ফুটবল দর্শকরা। দুই স্প্যানিশ জায়ান্ট আগামী জুলাই-আগস্টে তিন সপ্তাহের মধ্যে তিনবার পরস্পরের মুখোমুখি হতে যাচ্ছে।

স্প্যানিশ রীতি অনুযায়ী যারা লা লিগা জেতে ও যারা কোপা ডেল রের শিরোপা ঘরে তোলে, তারা পরের মৌসুমের শুরুতে স্প্যানিশ সুপার কাপের লড়াইয়ে মুখোমুখি হয়। এবার লা লিগা টাইটেল জিতেছে রিয়াল, আর শনিবার রাতে কোপা ডেল রে'র শিরোপা জিতেছে বার্সেলোনা। ফলে আগামী মৌসুমের শুরুতে দুই জায়ান্ট দুই লেগের স্প্যানিশ সুপার কাপে লড়বে। তার মধ্যে যোগ হচ্ছে একটি প্রাক-মৌসুম প্রীতি ম্যাচও। সব মিলিয়ে এখন তিনটি এল ক্লাসিকোর রোমাঞ্চের অপেক্ষা।

আগামী ২৯ জুলাই প্রাক-মৌসুম ইন্টারন্যাশিওনাল চ্যাম্পিয়ন্স কাপে লড়বে রিয়াল ও বার্সা। আর আগামী ১৩ আগস্ট ন্যু ক্যাম্পে স্প্যানিশ সুপার কাপের প্রথম লেগ, এক সপ্তাহ পর ফিরতি লেগটি সান্তিয়াগো বার্নাব্যুতে।

স্প্যানিশ সুপার কাপের ফাইনালে মেসি-রোনালদোদের শেষবার দেখা হয়েছিল ২০১২ সালে। তাতে অ্যাওয়ে গোলে এগিয়ে থেকে শিরোপার হাসি হাসে হোসে মরিনহোর রিয়াল। বার্সার মাঠে ২-৩ গোলে হেরে যাওয়ার পর নিজেদের মাঠে ২-১ গোলে জিতেছিল রিয়াল।

তার আগের লড়াইয়ে অবশ্য জিতেছিল বার্সা। ২০১১ সালে রিয়ালের মাঠে প্রথম লেগে ২-২ গোলে ড্র করার পর ফিরতি লেগে ঘরের মাঠে রিয়ালকে ৩-২ গোলে হারিয়ে শিরোপা উৎসবে মাতে পেপ গার্দিওলার দল।

আপনার মন্তব্য

আলোচিত