স্পোর্টস ডেস্ক

১১ জুন, ২০১৭ ১৫:০৬

সেমিফাইনালে যাওয়ার উৎসব, মাশরাফিরা গাইলেন ‘আমরা করব জয়’

কার্ডিফে নিউ জিল্যান্ডের বিপক্ষে ৫ উইকেটের দারুণ এক জয় তুলে নিয়ে সেমিফাইনালে যাওয়ার স্বপ্ন টিকিয়ে রেখেছিল বাংলাদেশ। 'এ' গ্রুপের শেষ ম্যাচে শনিবার ইংল্যান্ড অস্ট্রেলিয়াকে হারালে বা ম্যাচটি পরত্যক্ত হলেই নিশ্চিত হয়ে যেত টাইগারদের সেমিফাইনাল।

সেই ম্যাচ শেষে বাস্তবে রূপ নিলো বাংলাদেশের সেমিফাইনাল স্বপ্ন। ম্যাচে শেষদিকে বৃষ্টিতে বাধাগ্রস্ত ম্যাচে ডাকওয়ার্থ লুইস মেথড অনুযায়ী বিজয়ী ঘোষণা করা হয় ইংলিশদের। আর সেই সাথে মাশরাফি-সাকিব-মুশফিকরা মেতে উঠেন প্রথমবারের মতো আইসিসির কোনো প্রতিযোগিতার সেমিফাইনালে ওঠার উল্লাসে। তারা সমস্বরে গাইলেন, ‘আমরা করব জয়, আমরা করব জয় একদিন।’

ফেসবুকে মাশরাফি বাহিনীর এই আনন্দে মেতে ওঠার ভিডিওটি শেয়ার করেছেন তাসকিন আহমেদ।

কার্ডিফে নিউ জিল্যান্ডকে হারিয়েও শঙ্কায় ছিল বাংলাদেশ। অস্ট্রেলিয়ার কাছে ইংল্যান্ড হেরে গেলে বাংলাদেশকে আজই কেটে ফেলতে হতো দেশে ফেরার টিকিট। কিন্তু ইংল্যান্ড তা হতে দিল না। ৪০ রানের জয় দিয়ে তারা চ্যাম্পিয়নস ট্রফি থেকে বিদায় করে দিয়েছে শক্তিশালী অস্ট্রেলিয়াকে। আর তাতেই ইংল্যান্ডের সাথে 'এ' গ্রুপ থেকে সেমিফাইনালে পৌঁছে যায় বাংলাদেশ।

ইংল্যান্ডের জয়ের খবর পাওয়া মাত্রই বাংলাদেশের ক্রিকেটাররা মেতে উঠেন সেমিফাইনালে ওঠার আনন্দ উদযাপনে। সবাই গোল হয়ে দাঁড়িয়ে, কাঁধে কাঁধ মিলিয়ে গেয়ে ওঠেন, ‘আমরা করব জয়, আমরা করব জয় একদিন’ গানটি।

গান শেষে মুশফিক বিশেষভাবে উল্লেখ করেছেন নিউ জিল্যান্ডের বিপক্ষে জয়ের নায়কদের কথা। প্রথমেই তিনি উল্লেখ করেন মোসাদ্দেক হোসেন সৈকতের নাম। নিউজিল্যান্ডের ইনিংসের শেষ পর্যায়ে তিন উইকেট নিয়ে তরুণ এই স্পিনারই স্লথ করে দিয়েছিলেন কিউইদের রানের চাকা। এরপর মুশফিক স্মরণ করেন সব বোলারকে। আর শেষে বলেছেন সাকিব ও মাহমুদুল্লাহর নাম, যাঁদের রেকর্ডগড়া জুটিতে ভর করে বাংলাদেশ পেয়েছিল ৫ উইকেটের মহাকাব্যিক এক জয়।

চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ কে হবে, তা জানার জন্য অবশ্য অপেক্ষা করতে হবে ‘বি’ গ্রুপের বাকি দুটি ম্যাচ শেষ হওয়া পর্যন্ত। 'বি' গ্রুপের চার দলেরই সুযোগ আছে সেমিফাইনালে যাওয়ার। তবে রান রেটে এগিয়ে আছে ভারত ও দক্ষিণ আফ্রিকা। আজ মুখোমুখি হবে এই দুই দল। এই ম্যাচে যারা জিতবে, তারাই হতে পারে সেমিতে বাংলাদেশের প্রতিপক্ষ।

আপনার মন্তব্য

আলোচিত