স্পোর্টস ডেস্ক

১২ জুন, ২০১৭ ২৩:১৮

আমার স্বপ্ন ১৫০ কিলোমিটার গতিতে বল করা : তাসকিন

বাংলাদেশ দলের সর্বোচ্চ গতির বোলার তাসকিন আহমেদ। হর হামেশাই ঘণ্টায় ১৪০ কিলোমিটার বতার বেশি গতিতে বল করে থাকেন। ২০১৫ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার মাঠে ছিলো তার ক্যারিয়ারসেরা ঘণ্টায় ১৪৭ কিলোমিটার গতির এক ডেলিভারি। এবার চ্যাম্পিয়ন্স ট্রফির সেমি-ফাইনালে বৃহস্পতিবার ভারতের বিপক্ষে নিজের সেই রেকর্ড ছাড়িয়ে যেতে চান তাসকিন। করতে চান ঘণ্টায় ১৫০ কিলোমিটার গতিতে বল। নিজের ভেরিফাইড ফেসবুক পেজে সোমবার হঠাৎ লাইভে এসে ভক্তদের এমনটাই জানিয়ে গেলেন বাংলাদেশের সুদর্শন ও গতিময় তরুণ ফাস্ট বোলার।

কার্ডিফ থেকে রোববার বার্মিংহামে পৌঁছে সোমবার দিনটা বিশ্রামেই কাটিয়েছেন মাশরাফি-সাকিবরা। এর আগের দুই দিনও ছিল নামেননি তারা। অনেকেই সময় কাটিয়েছেন বাইরে ঘোরাফেরা করে। আবার কেউবা হোটেলে ঘুমিয়েই কাটিয়েছেন। তাসকিনও হোটেলেই ছিলেন। তাই কিছুটা বোর ফিল করায় হঠাৎ চলে আসেন লাইভে। ভক্তদের সঙ্গে কথা বলে বেশ খানিকক্ষণ সময় কাটান ২২ বছরের যুবা।

লাইভে এক ভক্তের প্রশ্নের জবাবে তাসকিন বলেন, ‘আমার স্বপ্ন ১৫০ কিলোমিটার গতিতে বল করা। ইনশা আল্লাহ... আল্লাহ যদি রহমত করেন অবশ্যই হবে। যে কন্ডিশন ও যেমন পিচে খেলা হচ্ছে, আসলে গুড স্কোরিং পিচ। তাই পেস তো আছেই পাশাপাশি লাইন লেন্থ ও ভেরিয়েশন রাখা অনেক গুরুত্বপূর্ণ।’

আগের দিন বার্মিংহাম পৌঁছে সাংবাদিকদের সঙ্গে কথা বলছিলেন তাসকিন। এরপর সেখান থেকে বের হওয়ার সময় এক ইংলিশ নারী ভক্তের সঙ্গে দেখা হয় তার। সেই নারী তাকে জড়িয়ে ধরেন। হঠাৎ চুমুও খান তাকে। এতে কিছুটা হলেও বিব্রত হন তাসকিন। অনেকেই সে ঘটনা নিয়ে তাকে প্রশ্ন করেন। তাসকিন নিজেও জানান, আকস্মিক ব্যাপারটিতে বিস্মিত ও বিব্রত হয়ে যান তিনি।

এবারের চ্যাম্পিয়ন্স ট্রফির প্রথম দুই ম্যাচে খেলার সুযোগ পাননি তাসকিন। তবে নিউজিল্যান্ডের বিপক্ষে অস্তিত্ব রক্ষার ম্যাচে তাকে একাদশে টেনেছিল বাংলাদেশ। তাসকিনও জ্বলে উঠেছিলে। দুই স্পেলে দুটি ব্রেক থ্রু দিয়ে কিউইদের চাপে ফেলে টাইগার বোলারদের আত্মবিশ্বাসও দিয়েছিলেন বাড়িয়ে। এবার সেমির পালা। যেখানে ভারতের বিপক্ষে নিজের সেরটা দেওয়ার প্রত্যয়ও প্রকাশ করলেন তাসকিন।

ভারতের বিপক্ষেই ২০১৪ সালে তাসকিনের অভিষেক। তখনো টিনএজার তাসকিন ৮ ওভারের আগুন ঝরানো বোলিংয়ে ২৮ রানে নিয়েছিলেন ৫ উইকেট। ওটাই এখনো তার সেরা বোলিং পারফরম্যান্স। ২৮ ওয়ানডে ম্যাচের ক্যারিয়ারে ওটাই তার একমাত্র ৫ উইকেটের কীর্তি। সেই ভারতকে সামনে পেয়ে তাসকিন তো নতুন উদ্যমে ঝাঁপিয়ে পড়তে চাইবেনই। তাছাড়া সামনে যে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে খেলার কল্পনা ছাড়ানো সম্ভাবনা!

আপনার মন্তব্য

আলোচিত