ক্রীড়া প্রতিবেদক

০৬ সেপ্টেম্বর, ২০১৭ ১১:১৪

বৃষ্টির কবলে চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিন, খেলা শুরু হতে বিলম্ব

ছবি: ক্রিকইনফো

চট্টগ্রামে দ্বিতীয় টেস্ট শুরু হওয়ার আগে থেকে সবচেয়ে বেশি আলোচনায় ছিল বৃষ্টি। প্রথম দিন আবহাওয়া প্রতিবেদন ভারী কোনও বৃষ্টিপাতের সম্ভাবনা ছিল না। তবে ম্যাচের শেষ তিন দিন ভারী বৃষ্টিপাত ছিল। আবহাওয়া রিপোর্ট অনুযায়ীই তৃতীয় দিনে এসে বৃষ্টি হানা দিয়েছে। বৃষ্টির কারণে তৃতীয় দিনের খেলা শুরু হতে বিলম্ব হচ্ছে।

মিরপুরে সিরিজের প্রথম টেস্টে ২০ রানে জয় তুলে নেয় বাংলাদেশ। এই টেস্টটি তাই টাইগারদের জন্য অস্ট্রেলিয়াকে হোয়াইটওয়াশ করার মিশন। তবে অজিরা চট্টগ্রাম টেস্টের লাগামটা নিজেদের হাতেই রেখেছে। প্রথম দুই দিন শেষে সুবিধে জনক অবস্থানে স্টিভেন স্মিথরা। প্রথম ইনিংসে বাংলাদেশের ৩০৫ রানের পর অস্ট্রেলিয়া ২ উইকেটে ২২৫ রান তুলে মঙ্গলবারের খেলা শেষ করে। প্রথম ইনিংসে তারা আর মাত্র ৮০ রানে পিছিয়ে। হাতে ৮ উইকেট।

আগের দিন ডেভিড ওয়ার্নার ও পিটার হ্যান্ডসকম্ব তৃতীয় উইকেটে অবিচ্ছিন্ন থেকে দিনের খেলা শেষ করেন। এই দুজন তৃতীয় উইকেটে এখনো পর্যন্ত যোগ করেছেন ১২৭ রান। ওয়ার্নার ৮৮ ও হ্যান্ডসকম্ব ৬৯ রান নিয়ে তৃতীয় দিন ব্যাটিং শুরু করবেন। আবহাওয়ার যা পূর্বাভাস তাতে টেস্টের বাকী তিনদিনই (বুধবার সহ) বৃষ্টি হওয়ার কথা। তবে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের পানি নিষ্কাশন ব্যবস্থা ভালো। বৃষ্টি থামলে খেলা শুরু হবে দ্রুতই।

দ্বিতীয় দিন শেষে সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ প্রথম ইনিংসঃ  ৩০৫/১০  (মুশফিক ৬৮, সাব্বির ৬৬, নাসির ৪৫, মিরাজ ১১, তাইজুল ৯, মোস্তাফিজ ০* ; লায়ন ৭/৯৪, অ্যাগার ২/৫২)

অস্ট্রেলিয়া প্রথম ইনিংসঃ   ২২৫/২ (স্মিথ ৫৮, ওয়ার্নার ৮৮*,  হ্যান্ডসকম্ব ৬৯*, মোস্তাফিজ ১/৪৫, তাইজুল ১/৫০, সাকিব ০/৫২, মিরাজ ০/৫৩

আপনার মন্তব্য

আলোচিত