সিলেটটুডে ডেস্ক

১৩ সেপ্টেম্বর, ২০১৭ ০৩:০১

জুভেন্টাসকে হারাল বার্সেলনা, জোড়া গোল মেসির

চ্যাম্পিয়নস লিগে জুভেন্টাসকে হারিয়েছে বার্সেলোনা। বার্সা জেতে ৩-০ গোলের ব্যবধানে। দুই গোল করেছেন লিওনেল মেসি, অপর গোলটি ইভান রাকিটিচের।

বার্সেলোনায় নতুন যোগ দেওয়া ওসমান দেম্বেলের কাছ থেকে বল পেয়ে সুয়ারেসের সঙ্গে ওয়ান টু ওয়ান খেলে মেসি ঢুকে পড়েন বক্সে। এরপর নিচু শটে বল জড়িয়ে দেন জালে। একেবারে পোস্ট ঘেঁষে বল জালে জড়ানোর কারণে বুফনের তাকিয়ে থাকা ছাড়া আর কিছু করার ছিল না।

দ্বিতীয়ার্ধের ষষ্ঠ মিনিটে ব্যবধান দ্বিগুণ হতে পারতো; কিন্তু অনেক দূর থেকে মেসির বাঁ-পায়ের বিদ্যুৎ গতির শট বুফনকে পরাস্ত করলেও পোস্টে লাগে।

৫৪তম মিনিটে ফাউলের শিকার হলে প্রতিপক্ষের মিডফিল্ডার পিয়ানিচকে হলুদ কার্ড দেখানোর আবেদন করে উল্টো নিজেই দেখেন মেসি।

এর দুই মিনিট পরেই ব্যবধান দ্বিগুণ করে স্বাগতিকরা। গোলটির উৎস ছিলেন মেসি। ডান দিক দিয়ে দারুণ ক্ষিপ্রতায় ডি-বক্সে ঢুকে মেসির নেওয়া শটে বুফন পরাস্ত হলেও গোলমুখে ঠেকিয়ে দেন স্তেফানো স্তুরারো। কিন্তু ফিরতি বল ফাঁকায় পেয়ে জালে পাঠাতে ভুল হয়নি ইভান রাকিতিচের।

৬৯তম মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে জয় প্রায় নিশ্চিত করে ফেলেন মেসি। আন্দ্রেস ইনিয়েস্তার পাস পেয়ে একজনকে কাটিয়ে বাঁ-দিক থেকে আড়াআড়ি ছুটে আরেকজনের বাধা এড়িয়ে কোনাকুনি শটে বল জালে জড়ান পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

গত শনিবার লিগে এসপানিওলের জালে হ্যাটট্রিক করা মেসির এখন পর্যন্ত এ মৌসুমে গোল করলেন সাতটি।

৮১তম মিনিটে আবারও দূরপাল্লার শটে ব্যর্থ চেষ্টা চালায় অতিথিরা। এ যাত্রায় দিবালার নীচু শট ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ঠেকান টের স্টেগেন।

‘ডি’ গ্রুপের অন্য ম্যাচে গ্রিসের অলিম্পিয়াকোসকে ৩-২ গোলে হারিয়েছে পর্তুগালের স্পোর্তিং।

আপনার মন্তব্য

আলোচিত