সিলেটটুডে স্পোর্টস ডেস্ক

২৭ মে, ২০১৫ ১৮:০০

বাংলাদেশ সফরের জন্য দল ঘোষণা করল দক্ষিণ আফ্রিকা

প্রথমবারের মত বাবা হতে যাচ্ছেন এবি ডি ভিলিয়ার্স আর এই কারণে বাংলাদেশের বিপক্ষে টেস্টে বিশ্রাম পাচ্ছেন তিনি। তবে ঠিকই ওয়ানডে দলকে নেতৃত্ব দেবেন বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বিধ্বংসী এই ব্যাটসম্যন।

এদিকে পেসার ডেল স্টেইন আবার খেলবেন ২টি টেস্ট, আর বিশ্রাম পাবেন ওয়ানডে সিরিজে।
 
বুধবার ঘোষিত দক্ষিণ আফ্রিকার টেস্ট দলে আছেন রিজা হেনড্রিক্স, ড্যান ভিলাস, অ্যারন ফাঙ্গিসো ও কাগিসো রাবাদা। দেশের হয়ে সীমিত ওভারের ক্রিকেট খেললেও এখনো টেস্ট খেলেননি এই চার ক্রিকেটার।

ওয়ানডে দলে ডাক পেয়েছেন তিনটি টি-টোয়েন্টি খেলা কাগিসো রাবাদা। এছাড়া ওয়ানডে দলে আছেন প্রায় দুই বছর আগে শেষ ওয়ানডে খেলা ক্রিস মরিস। আর বিশ্বকাপে ডাক না পাওয়া অলরাউন্ডার রায়ান ম্যাকলারেন দলে ফিরেছেন।
 
আর টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছেন এখনও আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক না হওয়া ২৮ বছর বয়সী লেগস্পিনার এডি লেই।
 
বাংলাদেশ সফরে ৫ ও ৭ জুলাই মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুটি টি-টোয়েন্টি খেলবে দক্ষিণ আফ্রিকা। মিরপুর ও চট্টগ্রামে ১০, ১২ ও ১৫ জুলাই হবে যথাক্রমে তিনটি ওয়ানডে। চট্টগ্রামে ২১ জুলাই প্রথম ও মিরপুরে ৩০ জুলাই দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে।




দক্ষিণ আফ্রিকার টেস্ট দল: হাশিম আমলা (অধিনায়ক), ডিন এলগার, রিজা হেনড্রিকস, ফাফ দু প্লেসি, স্টিয়ান ভ্যান জিল, জেপি ডুমিনি, কুইন্টন ডি কক, ভার্নন ফিল্যান্ডার, ডেল স্টেইন, মর্নে মরকেল, অ্যারন ফ্যাঙ্গিসো, সিমন হারমার, টেম্বা ভাবুমা, কাগিসো রাবাদা, ড্যান ভিলাস।
 
দক্ষিণ আফ্রিকার ওয়ানডে দল: এবি ডি ভিলিয়ার্স (অধিনায়ক), হাশিম আমলা (সহ-অধিনায়ক), কুইন্টন ডি কক, ফাফ দু প্লেসি, রাইলি রুশো, জেপি ডুমিনি, ডেভিড মিলার, ফারহান বেহারদিন, ক্রিস মরিস, মর্নে মরকেল, ইমরান তাহির, কাগিসো রাবাদা, কাইল অ্যাবট, অ্যারন ফাঙ্গিসো, ওয়েইন পার্নেল, রায়ান ম্যাকলারেন।
 
দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি দল: ফাফ দু প্লেসি (অধিনায়ক), কুইন্টন ডি কক, রাইলি রুশো, এবি ডি ভিলিয়ার্স, জেপি ডুমিনি, ডেভিড মিলার, ডেভিড ওয়াইস, ক্রিস মরিস, কাইল অ্যাবট, কাগিসো রাবাদা, অ্যারন ফাঙ্গিসো, এডি লেই, ওয়েইন পার্নেল, বিউরান হেনড্রিকস।

আপনার মন্তব্য

আলোচিত