স্পোর্টস ডেস্ক

২৭ মে, ২০১৫ ২১:২৮

বৃষ্টিই মন ভেঙ্গে দিলো দেশি গলফারদের

বুধবার (২৭ মে) শুরু হয়েছে 'বসুন্ধরা বাংলাদেশ ওপেন-২০১৫' গলফ টুর্নামেন্ট। চারদিনব্যাপী এ আসরের সকল খেলা অনুষ্ঠিত হবে কুর্মিটোলা গলফ ক্লাবে। সকাল ৬.৩০ মিনিটে খেলা শুরুর ঘণ্টা খানেক পর বৃষ্টির কারণে সাময়িক ভাবে বন্ধ হয়ে যায়। তারপর আরও একবার বৃষ্টি হানা দেয় কুর্মিটোলায়। দু'দফা বৃষ্টির ফলে প্রায় আড়াই ঘণ্টা পিছিয়ে যায় প্রথম দিনের খেলা।

যার ফলে গলফারদের ৩০ জন ১৮ হোলের খেলা শেষ করতে পারেন নি। বৃহস্পতিবার (২৮ মে) তারা বাকি হোলের খেলা শেষ করবেন। খেলা শুরু হবে সকাল ৬.২৫ মিনিটে।

বুধবার সকাল ৭.৩০ মিনিটে টি অফের পরপরই বৃষ্টির কারণে খেলা বন্ধ করতে বাধ্য হন দেশসেরা গলফার সিদ্দিকুর রহমান। প্রথম দিন শেষে এক শট বেশি খেলেন সিদ্দিকুর। ব্যাক নাইনে ১০ ও ১১ নং হোলে টানা দুটি বার্ডি করেন তিনি। কিন্তু ১৬-১৭ হোলে বগি করে পিছিয়ে পড়েন সিদ্দিকুর। ফ্রন্ট নাইনে দুটি বার্ডি ও তিনটি বগি মেরে আরও পিছিয়ে যান। ফলে সিদ্দিকুরের বর্তমান অবস্থান যৌথভাবে ৩৪।

খেলা শেষে গলফার সিদ্দিকুর রহমান জানালেন, 'আজ বৃষ্টির কারণে বেশ সমস্যা হয়েছে। শুরুটা ভালো হলেও শেষ সময়ে ছন্দ পতন হয়েছে। তবে হাতে আরো তিন দিন সময় আছে, আশা করি ভালো করতে পারবো।'

প্রথম দিনের খেলা শেষে পারের চেয়ে ৫ শট করে কম খেলে যৌথভাবে শীর্ষে রয়েছেন সিঙ্গাপুরের মারদান মামত ও যুক্তরাষ্ট্রের ক্যাসে অটল।

খেলা শেষে মামত বলেন, ‘প্রথম দিনের পারফরম্যান্সে আমি খুশি। তবে সামনের দিনগুলোতে ধারাবাহিকতা ধরে রাখতে চাই। সকালে বৃষ্টি হওয়ায় আমি হতাশ হয়ে পড়ি। তবে দিন শেষে ভালোই লাগছে। তাই পরবর্তী দিনগুলোতে পারের চেয়ে তিন শট করে কম খেলতে পারলেই চ্যাম্পিয়ন হওয়া সম্ভব বলে মনে হচ্ছে।'

ওদিকে, বৃষ্টি বাধায় সুবিধা করতে পারেন নি শিরোপার অন্যতম দাবিদার ভারতীয় গলফার রশীদ খান। তিনি পারের চেয়ে তিন শট বেশি খেলেছেন প্রথম রাউন্ডেই। তাই শুরুতেই বেশ অসুবিধায় পড়ে গেলেন রশীদ।

তবে বৃষ্টির কারণে চেনা মাঠে খারাপ খেলেছে বাংলাদেশি অন্য গলফার জামাল হোসেন মোল্লা, সজীব আলী ও মো: নাজীম। সবাই ওভারপার খেলেছেন। দেশিদের মধ্যে একমাত্র দুলাল হোসেন ১৮ হোল ৭১ পারে শেষ করেছেন। তিনি পারের সমান শট খেলে ২০তম অবস্থানে রয়েছেন। কিন্তু বুধবার প্রথম রাউন্ড শেষ করতে পারেন নি দুলাল। ১৮ হোলের মধ্যে খেলেছেন ১২ হোল। তাই বুধবার যেখানে শেষ করেছেন বৃহস্পতিবার সেখান থেকেই শুরু করবেন তিনি।

আর সিদ্দিকুরের (৩৪) মতো একই পজিশনে আছেন বাংলাদেশের দুই গলফার সজীব আলী ও দিল মোহাম্মদ। পারের চেয়ে দুই শট করে বেশি খেলে যৌথভাবে ৪৯তম অবস্থানে রয়েছেন সায়ুম ও নুরজামাল।

তবে দেশের মাটিতে দেশসেরা গলফার সিদ্দিকুরের স্বপ্ন শেষ হয়ে যায়নি। সেই সাথে আশা জাগিয়েছেন দুলাল হোসেনও। এখন হাতে আছে তিন দিন। ভাগ্যদেবী খানিকটা সহায় হলে দেশের মাটিতে শিরোপা জেতা অসম্ভব হবে না সিদ্দিকুর-দুলালদের।

আপনার মন্তব্য

আলোচিত