স্পোর্টস ডেস্ক

৩১ অক্টোবর, ২০১৭ ১৯:১৭

ফের বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক দুর্জয়

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচনে পরিচালক পদে ফের নির্বাচিত হয়েছেন বাংলাদেশের প্রথম টেস্ট অধিনায়ক নাঈমুর রহমান দুর্জয়। মানিকগঞ্জের সাংসদ দুর্জয়ের জয়ে 'এই মাত্র খবর এলো, দুর্জয় ভাই জিতে গেল', 'জয় বাংলা, জয় বঙ্গবন্ধু' স্লোগান শোনা যায় স্টেডিয়াম পাড়ায়।

মঙ্গলবার (৩১ অক্টোবর) মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে পরিচালক পদে নির্বাচন হয়েছে মাত্র দুটি বিভাগে। প্রতিদ্বন্দ্বী না থাকায় বাকি পরিচালকরা আগেই নির্বাচিত হয়েছিলেন।

ঢাকা বিভাগ থেকে দুই পরিচালক পদের জন্য নির্বাচনে প্রার্থী ছিলেন চারজন। মানিকগঞ্জ জেলা থেকে নাঈমুর রহমান দুর্জয় ১৩ ভোট পেয়ে বিজয়ী হন, সমান সংখ্যক ভোট পেয়ে কিশোরগঞ্জ জেলা থেকে বিজয়ী হন জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের ভাই সৈয়দ আশফাকুল ইসলাম।  

নারায়ণগঞ্জ থেকে নির্বাচনে লড়াই করে হেরেছেন তানভীর আহমেদ টিটু আর নরসিংদী থেকে হেরেছেন শাহীনুল ইসলাম ভূঁইয়া। তানভীর ও শাহীনুল যথাক্রমে ৭ ও ৩ ভোট।

দুর্জয় ও আশফাক দুজনেই বর্তমান সভাপতি নাজমুল হাসান পাপনের প্যানেলের হয়ে নির্বাচনে লড়েছেন। পাপনের প্যানেলের বাইরে থেকে পরিচালক পদে নির্বাচন করে গতবারের পরিচালক আউয়াল চৌধুরী ভুলুকে হারিয়ে দিয়েছেন বরিশাল বিভাগের আলমগীর খান আলো। আলমগীর পান ৫ ভোট, ভুলু পান ২টি ভোট।

এবারের বিসিবির পরিচালনা পর্ষদ ২৫ জনের। এর মধ্যে ক্যাটাগরি-১ এ (জেলা ও বিভাগ) ১০ জন, ক্যাটাগরি-২ এ (ক্লাব) ১২ জন এবং ক্যাটাগরি-৩ এ (পাবলিক বিশ্ববিদ্যালয়, সাবেক ক্রিকেটার, বিভিন্ন প্রতিষ্ঠান) একজন পরিচালক হয়েছেন। এই ২৩ জন ছাড়া জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি) থেকে আহমেদ সাজ্জাদুল আলম ববি ও এনায়েত হোসেন সিরাজ পরিচালক হয়েছেন।

ক্যাটাগরি-২ থেকে ১২ জন, ক্যাটাগরি-৩ থেকে একজন ও ক্যাটাগরি-১ থেকে সাত জন আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় পরিচালক হয়েছেন। খুলনা বিভাগ থেকে কাজী ইনাম আহমেদ ও শেখ সোহেল। চট্টগ্রাম থেকে আকরাম খান ও আ জ ম নাছির উদ্দিন, রাজশাহী থেকে সাইফুল আলম স্বপন চৌধুরী, রংপুর থেকে অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম এবং সিলেট থেকে শফিউল আলম চৌধুরী নাদেল আবারও পরিচালক হয়েছেন।

ক্যাটাগরি-২ থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ১২ পরিচালক হলেন-গাজী গোলাম মুর্তজা, তানজীল চৌধুরী, শওকত আজিজ রাসেল, এনায়েত হোসেন সিরাজ, মাহবুব আনাম, আফজালুর রহমান সিনহা, মনজুর কাদের, জালাল ইউনুস, নজিব আহমেদ, ইসমাইল হায়দার মল্লিক, লোকমান হোসেন ভূঁইয়া এবং হানিফ ভূঁইয়া।

সাবেক ক্রিকেটারদের জন্য বরাদ্দ ক্যাটাগরি-৩ এ নির্বাচন হয়নি। সেখানে আগেরবার গাজী আশরাফ লিপুকে হারিয়ে জিতেছিলেন খালেদ মাহমুদ সুজন। এবার বিনা প্রতিদ্বন্দিতায় আগেই নির্বাচিত হন বাংলাদেশের সাবেক অধিনায়ক।

বুধবার আনুষ্ঠানিকভাবে এই নির্বাচনের ফল ঘোষণা করা হবে। ওইদিনই প্রথম বোর্ড সভায় পরিচালকদের ভোটে নতুন সভাপতি নির্বাচন করা হবে। তাতে নাজমুল হাসান পাপনই যে ফের সভাপতি হিসেবে নির্বাচিত হচ্ছেন তা প্রায় নিশ্চিতই।

আপনার মন্তব্য

আলোচিত