স্পোর্টস ডেস্ক

০২ নভেম্বর, ২০১৭ ০৩:০১

বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিসিবি সভাপতি পাপন

বিনা প্রতিদ্বন্দ্বিতায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নির্বাচিত হয়েছেন নাজমুল হাসান পাপন এমপি।

ঢাকা বিভাগ থেকে পরিচালক পদে আবারও নির্বাচিত হয়েছেন সাবেক অধিনায়ক নাঈমুর রহমান দুর্জয় এমপি। বোর্ডে নতুন মুখ সৈয়দ আশফাকুল ইসলাম। এদিকে বরিশাল বিভাগ থেকে এম এ আউয়ালকে হারিয়েছেন আলমগীর খান।

বুধবার বিকেলে বোর্ড সভায় বিসিবির সভাপতি হিসেবে পাপনের নাম ঘোষণা করা হয়।

বিসিবি কার্যালয়ে প্রথমবারের মতো অনুষ্ঠিত হয় এ নির্বাচন। ২৫ পরিচালকের ২০ জন আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত এবং দুই জন এসেছেন জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি) থেকে মনোনীত হয়ে। তারপরও বাকি ৩ পরিচালক পদের ভোটাভুটি হয়।

বুধবার সকাল থেকেই বিসিবিতে প্রার্থীর সমর্থকদের ভিড় লক্ষ করা গেছে। ঢাকা বিভাগের ২ পরিচালক পদের জন্য প্রার্থী ৪ জন।

দুই বিভাগে মোট ২৫ ভোট। সকাল ১০টায় শুরু হয়ে দুপুর আড়াইটার মধ্যেই শেষ হয়ে যায় ভোট গ্রহণ। নির্ধারিত সময়ের আগেই বেসরকারিভাবে ঘোষণা হয় ফলাফল। ঢাকা বিভাগের ফল অনেকটা প্রত্যাশিতই ছিল, কিন্তু চমক এসেছে বরিশালে।

৭ ভোটের ৫টি পেয়ে এম এ আউয়ালকে হারিয়ে বিসিবি নতুন পরিচালক আলমগীর খান। অন্যদিকে সাবেক অধিনায়ক নাঈমুর রহমান পুনরায় নির্বাচিত হন। সমান ১৩ ভোট নিয়ে তার সঙ্গে বোর্ডে নতুন মুখ কিশোরগঞ্জের কাউন্সিলর আশফাকুল ইসলাম। শুরুতে নাম শোনা গেলেও তানভীর আহমেদে আস্থা রাখেন মাত্র ৭ কাউন্সিলর।

২০১২ সালে তৎকালীন বিসিবি সভাপতি আ হ ম মুস্তফা কামাল আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সহ-সভাপতি মনোনীত হন। সেসময় সরকারের মনোনয়নে প্রথমবার মতো সভাপতির দায়িত্ব পান পাপন। একবছর পর বিসিবির প্রথম নির্বাচিত সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।

সেসময় বিরোধীপক্ষ ছিল সাবের হোসেন চৌধুরীর প্যানেল। ওই নির্বাচনের প্রক্রিয়ার স্বচ্ছতা নিয়ে প্রশ্ন তুলে নির্বচন বয়কট করেন তারা। তাই সেবারও নির্বাচিত হয়েছিলেন বিনা প্রতিদ্বন্দ্বিতায়। আর এবার কোন বিনা প্রতিদ্বন্দ্বি না থাকায় ফের নির্বাচিত হলেন তিনি।

আপনার মন্তব্য

আলোচিত