ক্রীড়া প্রতিবেদক

১০ ডিসেম্বর, ২০১৭ ২২:৪৩

বিপিএল : হঠাৎ নিয়ম বদল, বাকি খেলা হবে সোমবার

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) বাইলজে নেই কোন রিজার্ভ ডে। কিন্তু হঠাৎ করেই বদলে গেলো বাইলজ। ঘোষণা এলো, বৃষ্টিবিঘ্নিত দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচটি অনুষ্ঠিত হবে পরদিন সোমবার।

রোববার (১০ ডিসেম্বর) সন্ধ্যায় মুখোমুখি হয়েছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রংপুর রাইডার্স। ফাইনালে যাওয়ার গুরুত্বপূর্ণ এ ম্যাচে টসে জিতে রংপুরকে ব্যাটিংয়ে পাঠিয়েছিলেন কুমিল্লা অধিনায়ক তামিম ইকবাল। কিন্তু বৃষ্টির কারণে দীর্ঘ সময় খেলা বন্ধ থাকলে ম্যাচটি সোমবার ফের খেলার নির্দেশনা আসে।

বৃষ্টির আগে সাত ওভার পর্যন্ত খেলা হয়। এরপর খেলার নির্ধারিত সময় পেরিয়ে গেলে রংপুর খেলতে চাইলেও কুমিল্লা খেলতে অস্বীকৃত জানায়। কেননা লিগের নিয়মানুযায়ী পয়েন্টে এগিয়ে থাকায় কুমিল্লা ফাইনালে চলে যাওয়ার কথা।

সোমবার ম্যাচটি সন্ধ্যা ছয়টায় অনুষ্ঠিত হবে। আজকের ম্যাচ যেখানে শেষ হয়েছে, ঠিক সেখান থেকেই শুরু হবে।

রোববার বৃষ্টি নামার আগে এক উইকেট হারিয়ে ৫৫ রান তোলে রংপুর। আগের ম্যাচে ঝড়ো সেঞ্চুরি করা ক্রিস গেইল এদিন মাত্র তিন রানেই বিদায় নেন। ১০ বলে খেলে তিনি মেহেদি হাসানের শিকার হন। তবে ‍আরেক ওপেনার জনসন চার্লস ২৬ বলে চারটি চার ও সমান ছক্কায় ৪৬ রান করে অপরাজিত থাকেন। তার সঙ্গে ছিলেন চার রানে অপরাজিত থাকা ব্র্যান্ডন ম্যাককালাম।

গুরুত্বপূর্ণ এই ম্যাচে দু’দলই একটি করে পরিবর্তন এনেছে। ফাস্ট বোলার লাসিথ মালিঙ্গার পরিবর্তে ইসুরু উদানাকে একাদশে নিয়েছে রংপুর। জাতীয় দলের হয়ে খেলতে চলে গেছেন লাসিথ মালিঙ্গা। আর ডোয়েন ব্রাভোর পরিবের্ত লেগ স্পিনার গ্রায়েম ক্রেমারকে নিয়েছে কুমিল্লা।

আপনার মন্তব্য

আলোচিত