সিলেটটুডে স্পোর্টস ডেস্ক

১১ ডিসেম্বর, ২০১৭ ১০:১৪

মেসির রেকর্ড ছোঁয়ার রাতে বার্সার জয়

লা লিগায় নিজেদের সর্বশেষ দুই ম্যাচে ড্র করেছিল বার্সেলোনা। রোববার ম্যাচের ৭২ মিনিট পর্যন্ত নিজেদের মাঠে তাদের গোলশূন্যই রেখেছিল ভিয়ারিয়াল। দ্বিতীয়ার্ধে দশজনের দলে পরিণত হওয়া ভিয়ারিয়ালকে শেষপর্যন্ত ২-০ গোলে হারিয়েছে বার্সা। গোল পেয়েছেন লুইস সুয়ারেজ ও লিওনেল মেসি। এই গোলে মেসি ইউরোপিয়ান শীর্ষ ৫ লিগে কোন ক্লাবের হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ডে বসেছেন বায়ার্ন মিউনিখ কিংবদন্তি জার্ড মুলারের পাশে।

ম্যাচের শুরু থেকেই বল নিজেদের দখলে রাখে বার্সেলোনা। ম্যাচের চার মিনিটে জেরার্দ পিকের হেড ক্রসবারে লাগলে গোলবঞ্চিত হয় দলটি। তবে ভিয়ারিয়ালও বেশ কয়েকবার প্রতি আক্রমণে গিয়ে কাঁপিয়ে দিয়েছিল আর্নেস্তো ভালভার্দের শিষ্যদের। দুই দলের গোলকিপারই খেলেছেন দারুণ। দুজনেই ব্যর্থ করে দিয়েছেন বেশ কিছু আক্রমণ।

ম্যাচের ১৬ মিনিটে পাল্টা এক আক্রমণে গোলের সুযোগ তৈরি করে স্বাগতিক শিবির। তবে ইতালিয়ান মিডফিল্ডার সোরিয়ানোর দারুণ শট ঠেকিয়ে দেন বার্সেলোনার গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেন। ম্যাচের ২২ মিনিটে মেসির ফ্রি কিক ফিরিয়ে দেন স্বাগতিক গোলরক্ষক। ৩৭ মিনিটে মেসির জোরালো শট পোস্ট ঘেঁষে বাইরে চলে গেলে গোল শূন্য অবস্থায় বিরতিতে যায় দুই দল।


বিরতি থেকে ফিরে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে বার্সা। একের পর এক আক্রমণে প্রতিপক্ষ শিবিরকে ব্যতিব্যস্ত করে তোলে। ম্যাচের ৫৮ মিনিটে মেসির আরেকটি শট পোস্ট ঘেঁষে চলে যায়। ম্যাচের ৬০ মিনিটে বড় এক ধাক্কা খায় স্বাগতিক শিবির। বুসকেটসকে ফাউল করায় স্প্যানিশ মিডফিল্ডার দানি রাবাকে সরাসরি লাল কার্ড দেখান রেফারি।

ম্যাচের জর্ডি আলবার ক্রসে পা লাগিয়েছিলেন সুয়ারেজ। তবে সেই প্রচেষ্টা পোস্টে বাধা পেলে বার্সেলোনার হতাশা বাড়ে। অবশেষে ৭২ মিনিটে গোলের দেখা পায় বার্সা। পাকো আলকাসেরের সঙ্গে একবার বল দেওয়া নেওয়া করে গোলরক্ষককে কাটিয়ে ফাঁকা জালে লক্ষ্যভেদ করেন উরুগুয়ের স্ট্রাইকার সুয়ারেজ।

ম্যাচের ৮৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন দুর্দান্ত খেলতে থাকা মেসি। বুসকেটসের পাস ধরে দারুণ ক্ষিপ্রতায় দুজনের মধ্যে দিয়ে ডি-বক্সে ঢুকে ঠাণ্ডা মাথায় গোলরক্ষককে পরাস্ত করেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। এই নিয়ে এবারের লিগে এ পর্যন্ত সর্বোচ্চ ১৪টি গোল করলেন আর্জেন্টাইন তারকা মেসি। বাকি সময় আর গোল না হলে জয়ের আনন্দে মাঠ ছাড়ে কাতালান দলটি।

এ জয়ে আবারও চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ থেকে ৮ পয়েন্ট এগিয়ে গেল বার্সা। ১৫ ম্যাচে বার্সেলোনার পয়েন্ট ৩৯। ৩১ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে রিয়াল মাদ্রিদ।

আপনার মন্তব্য

আলোচিত