স্পোর্টস ডেস্ক

০১ জানুয়ারি, ২০১৮ ২১:৫২

পাঠক ভোটে রোনালদোকে হারিয়ে সেরা মেসি

দলীয় এবং ব্যক্তিগত প্রাপ্তির হিসাবে প্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদোর চেয়ে গতবছর অনেক পিছিয়ে ছিলেন লিওনেল মেসি। রোনালদোর কাছে হারিয়েছেন ফিফা বর্ষসেরা থেকে ব্যালন ডি’অর পুরস্কার। তবে নতুন বছরের প্রথম দিনে রোনালদোকে হারিয়ে একটি পুরস্কার জিতে নিলেন মেসি।

মাদ্রিদভিত্তিক জনপ্রিয় স্প্যানিশ ক্রীড়া দৈনিক 'মার্কা'র পাঠকদের ভোটে ২০১৭ সালের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন মেসি। শীর্ষ ১০০ জনের মধ্যে শীর্ষে আছেন আর্জেন্টাইন অধিনায়ক।

গত বছর বার্সেলোনার হয়ে মেসির একমাত্র দলীয় সাফল্য ছিল কোপা ডেল রে ট্রফি। তবে একক নৈপুণ্যে ঠিকই দ্যুতি ছড়িয়েছেন এই খুদে 'জাদুকর'। লা লিগায় ২০১৬-১৭ মৌসুমে ৩৭টি গোল করে রোনালদোর সমান চতুর্থ গোল্ডেন শু (ইউরোপের শীর্ষ লিগগুলোর সর্বোচ্চ গোলস্কোরারের পুরস্কার) জেতেন। সব ধরণের প্রতিযোগিতা মিলিয়ে ৫৪টি গোল ও ১৯টি অ্যাসিস্ট নিয়ে মৌসুম শেষ করেন মেসি।

চলতি মৌসুমেও দুর্দান্ত খেলছেন আর্জেন্টাইন অধিনায়ক। লা লিগায় ১৭ ম্যাচ খেলে করেছেন ১৫ গোল। এছাড়া চ্যাম্পিয়ন্স লিগে ৩ ও সুপার কোপায় একটিসহ মোট ১৯ গোল করেছেন। আর লিগে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের চেয়ে তার দল বার্সেলোনা এগিয়ে আছে ১৪ পয়েন্টে। বলা যায়, এবারের লা লিগার শিরোপায় এক হাত দিয়েই রেখেছে মেসির বার্সেলোনা।

আপনার মন্তব্য

আলোচিত